নিউজ

দার্জিলিংয়ে পাহাড়ে মেঘের ভীতর দিয়ে ছুটতে শুরু করলো টয়ট্রেন।

নিজস্ব প্রতিবেদন: পাহাড়ে চালু হয়ে গেলো ঐতিহ্যবাহী টয়ট্রেনের পরিষেবা। এই বিষয়ে রেল‌ওয়ের সিপিআর‌ও গুণিত কৌর গতকাল‌ই বলেছিলেন , “অপেক্ষার মাত্র কয়েকটি দিন। আগামীকাল ২৫ শে আগস্ট থেকে দার্জিলিং-জলপাইগড়ি টয়ট্রেন পরিষেবা চালু হতে চলেছে। একটানা করোনার ভয়াবহ পরিস্থতি, বিভিন্ন জায়গায় ধ্বসের দরুণ গত দেড় বছর ধরে টয়ট্রেনের চাকা থেমে ছিলো।

এরপর থেকেই টানা বন্ধ থেকেছে টয় ট্রেন পরিষেবা। কিন্তু বর্তমানে মনে করা হচ্ছে পুজোর আগে থেকেই যথেষ্ট যাত্রী সংখ্যা বৃদ্ধি পাবে, যার দরুণ যাত্রীদের কথা মাথায় রেখে এবার টয়ট্রেন চালু করে দিয়েছে দার্জিলিং-হিমালয়ান রেল‌ওয়ে। যার ফলে আগণিত যাত্রীরা যথেষ্ট সুবিধা পেতে পারবেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন –আগামীকাল‌ই মা হতে চলেছেন অভিনেত্রী নুসরত জাহান‌ । সাথে থাকবেন প্রেমিক যশ।

এছাড়াও জানা গিয়েছে এই টয়ট্রেন গুলিতে ভিস্তাডোম কোচের ব্যবহার করা হবে। এর ফলে প্রকৃতির নৈসর্গিক দৃশ্যকে পর্যবেক্ষণ করবেন অগণিত মানুষ জন। শৈলশহর দার্জিলিং এবার অন্যান্য বছরের মতোই অনেক আশা নিয়ে সেজে উঠেছে।

আজ টয়ট্রেন তার নির্দিষ্ট লক্ষ্যে ছুটতে শুরু করে দিয়েছে। কুইন অফ হিলসে গত ২০২০ সালের ২২ শে মার্চ বন্ধ করে দেওয়া হয়েছিলো টয়ট্রেনের পরিষেবা। পরিস্থিতি বর্তমানে কিছুটা নাগালে আসার দরুণ এবার এই টয়ট্রেন সার্ভিস চালু করা হয়েছে। পর্যটকরা আবার পাহাড়ে মেঘের হাতছানিতে হারিয়ে যাওয়ার আশা নিয়ে তৈরি হচ্ছেন।

Related Articles

Back to top button