নিউজটেক নিউজরাজ্য

জল দিয়ে উনুনে রান্না করে গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদ জানানো হল কালীঘাটে।

নিজস্ব প্রতিবেদন: আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশজুড়ে উজ্বলা যোজনার দ্বিতীয় পর্বের সূত্রপাত করেছেন, আর আজ‌ই কালীঘাটে মহিলা তৃণমূল কর্মীরা কর্মীরা গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদেএক অভিনব বিক্ষোভ দেখিয়েছেন। রাজ্যের তৃণমূল মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য্যর নেতৃত্বে তাঁরা এক অভিনব উপায়ে বিক্ষোভ দেখিয়েছেন।একদিকে সারা দেশজুড়ে করোনার দাপট অব্যাহত রয়েছে। এখনো পর্যন্ত অর্ধেক দেশবাসীকেও ভ্যাকসিন প্রদান করা সম্ভব হয়নি।

এই আবহের মধ্যে বহু মানুষের কর্মসংস্থানের দিকটি বিপর্যস্ত হয়েছে। আর এই আবহের মধ্যে লাগাতার বৃদ্ধি পেয়েছে পেট্রোল ডিজেলের মূল্য। আর এই পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির ফলে যথেষ্ট বৃদ্ধি পেয়েছে আনুষঙ্গিক জিনিসপত্র। ভোজ্যতেলের দাম বেড়ে গিয়েছে বহুগুণ।

আরও পড়ুন-জলমগ্ন ঘাটালে আজ পরিদর্শনে যেতে পারেন মুখ্যমন্ত্রী

সেই সাথে বৃদ্ধি পেয়েছে রান্নার গ্যাসের সিলিন্ডারের মূল্য। তেল সংস্থা গুলি এলপিজির দাম‌ও বাড়িয়ে দিয়েছে। তবে এর অনেক আগেই সারা দেশে সাধারণ মধ্যবিত্ত এবং নিম্নবিত্তদের ঘরে গ্যাসের সুবিধা তুলে দিতে প্রধানমন্ত্রী চালু করেছিলেন উজ্বলা যোজনার। এই যোজনার অন্তর্গত আজ বহু ভারতবাসী বিনামূল্যে রান্নার গ্যাসের সুবিধা পাচ্ছেন।

করোনা কালেও উজ্বলা যোজনায় গ্যাস দেওয়া হয়েছে। আজ এই উজ্বলা যোজনার দ্বিতীয় পর্বের সূচনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।আজ কালীঘাটে একটি অঙ্গন‌ওয়াড়ি কেন্দ্রে তৃণমূল নেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য্যর নেতৃত্বে মহিলা তৃণমূল কর্মীরা এবং অঙ্গন‌ওয়াড়ি কর্মীরা। রান্নার গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে উনুনে জল দিয়ে বেগুন, পটল রান্না করে বিক্ষোভ প্রদর্শন করেছেন।

আরও পড়ুন-“মহিলা মুখ্যমন্ত্রী শাসনকালের ধর্ষণ একটি রাজনৈতিক হাতিয়ার রূপে গণ্য হচ্ছে”- বাগনান গণধর্ষণকাণ্ডে তোপ দাগলেন শুভেন্দু

কালীঘাটে বিক্ষোভ স্থল থেকে চন্দ্রিমা ভট্টাচার্য্য বলেছেন,”এই রকম রান্না করার ছাড়া আর রান্না করার উপায় নেই। কারণ ভোজ্যতেলের যেভাবে দাম বেড়েছে আর সেই দাম নিয়ন্ত্রণে মোদী সরকার যে ডাহা ফেল করে গিয়েছে সেটা সারা ভারতবাসী বুঝতে পারছে। অঙ্গনওয়াড়ি স্কুলে বাচ্চারা এই পরিস্থিতিতে আসতে পারছেনা যার জন্য অঙ্গন‌ওয়াড়ি থেকে তাদের হাতে রেশন তুলে দেওয়া হচ্ছে। ‌ কিন্তু বাড়িতে বাচ্চা মায়েরা যে রান্না করবে তারা সেই রান্না করবে কিসে?

গ্যাসের তো অগ্নিমূল্য! তারপরে তার সাথে ভোজ্য তেলের দাম বেড়ে গিয়েছে। রান্নাটা মানুষ করবেন কিভাবে?”

Related Articles

Back to top button