দিল্লিতে নরেন্দ্র মোদী এবং অমিত শাহের কাছে গেলেন নীতিশ কুমার। মন্ত্রীসভায় কি যোগদান করবেন তিনি?

দিল্লিতে নরেন্দ্র মোদী এবং অমিত শাহের কাছে গেলেন নীতিশ কুমার। মন্ত্রীসভায় কি যোগদান করবেন তিনি?

নিজস্ব প্রতিবেদন: এই জুন মাসের অন্তিম লগ্নে কেন্দ্রীয় মন্ত্রীসভায় বেশকিছু রদবদল এর সম্ভাবনা রয়েছে। তার মধ্যেই জল্পনা সৃষ্টি হয়েছে যে নীতীশ কুমারের জেডিইউ দলকে এবার কেন্দ্রীয় মন্ত্রিসভায় দুটি গুরুত্বপূর্ণ পদ দেওয়া হতে পারে। তবে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হয়নি বলে জানা গিয়েছে। গত মঙ্গলবার এই মর্মে আলোচনা করার জন্য বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার পৌঁছে গিয়েছেন দিল্লিতে।

কয়েকদিন আগেই দিল্লিতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সহ আরো কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রীদের সাথে দেখা করে এসেছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়।এবার জানা গিয়েছে নীতীশ কুমার দিল্লি গিয়ে বেশ কয়েক দিন সেখানে থাকবেন। তিনি নাকি দেখা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে। তাঁদের সাথে দেখা করে মন্ত্রীসভায় যোগদানের বিষয়টি আলোচনা করবেন তিনি এমনটাই আভাস মিলেছে সূত্র মারফৎ।

আরও পড়ুন-“অরবিন্দ, কৈলাসরা কোথায় ?”- আবার কেন্দ্রীয় নেতাদের কটাক্ষ করলেন তথাগত রায়

এছাড়াও জানা গিয়েছে নীতীশ কুমারের লক্ষ্য রয়েছে মন্ত্রীসভায় গুরুত্বপূর্ণ আসন দখল করার পাশাপাশি বিহারের জন্য গুরুত্বপূর্ণ কিছু আর্থিক পরিকল্পনার প্যাকেজ অনুমোদন করিয়ে নেওয়া। সম্প্রতি ইয়াসের কবলে পড়েছে বিহারের বেশ কিছু অঞ্চল। যথেষ্ট ক্ষয়ক্ষতি হয়েছে সেই সমস্ত অঞ্চল গুলিতে। এর পাশাপাশি করোনার আবহেও যথেষ্ট বিপর্যয় ঘনিয়ে এসেছে বিহারের বুকে।

আরও পড়ুন-বাবুল সুপ্রিয়র নামে মিসিং পোস্টার পড়লো জামুড়িয়ার

যার দরুণ কেন্দ্রীয় সরকারের কাছে ক্ষয়ক্ষতির রিপোর্ট তুলে দিতে গিয়েছিলেন নীতীশ কুমার এমনটাই জল্পনা হচ্ছে। তবে নীতীশ সরকার দাবী করছে যে নীতীশ কুমার নেহাত‌ই সৌজন্যমূলক সাক্ষাৎকার করেছেন অমিত শাহ এবং নরেন্দ্র মোদীর সাথে। তাঁর এই সফর ব্যক্তিগত বলে জানিয়েছে নীতীশ প্রশাসন।