আমেদাবাদে আটদিনে তৈরি হল ৯০০ টি বেড বিশিষ্ট কোভিড হাসপাতাল

আমেদাবাদে আটদিনে তৈরি হল ৯০০ টি বেড বিশিষ্ট কোভিড হাসপাতাল

নিজস্ব প্রতিবেদন: সারা দেশ জুড়ে মৃত্যুভয়ের তান্ডব চালাচ্ছে করোনার দ্বিতীয় পর্যায়ের ঢেউ। এখনো পর্যন্ত ভারতে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬২ লক্ষ ৬৩ হাজার ৬৯৫ জন। মৃত্যু হয়েছে ১ লক্ষ ৮৬ হাজার ৯২৮ জনের। সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৩৬ লক্ষ ৪৮ হাজার ১৫৯ জন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া আজ শুক্রবারের রিপোর্ট অনুযায়ী, ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৩২ হাজার ৭৩০ জন।

দেশের এই ভয়াবহ পরিস্থিতিতে রাজ্যের মুখ্যমন্ত্রী দের নিয়ে বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী। অক্সিজেন প্রস্তুতকারী সংস্থাগুলির কর্ণধারেরাও এই বৈঠকে সরাসরি অংশগ্রহণ করেছেন।সারা দেশ জুড়ে সংকটজনক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। মহারাষ্ট্র , দিল্লি, লক্ষ্ণৌ, পশ্চিমবঙ্গের বেশীরভাগ হাসপাতালেই আইসিইউ এবং জেনারেল বিভাগেও বেড পাওয়া যাচ্ছে না। এছাড়াও অক্সিজেনের জন্যেও শুরু হয়েছে হাহাকার। এর‌ই মধ্যে আমেদাবাদে মাত্র আটদিনে ৯০০ ডেড বিশিষ্ট কোভিড হাসপাতাল গড়ে তুলেছে ডিআরডিও।

আরও পড়ুন-করোনার ভয়াবহতায় কমানো হল মেট্রোর সংখ্যা।

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন বা ডিআরডিও প্রথম থেকেই জনকল্যাণমূলক কাজে তাদের আগ্রহ দেখিয়ে এসেছে। গুজরাটের আমেদাবাদে তারা এই হাসপাতাল গড়ে তুলেছে। জানা গেছে এর আগে দিল্লি এবং পাটনাতেও কোভিড হাসপাতাল গড়ে তুলেছে ডিআরডিও। আমেদাবাদের এই হাসপাতালে আগামীকাল শনিবার থেকেই করোনা আক্রান্তরা চিকিৎসা করানোর সুযোগ পাবেন বলে জানা গিয়েছে। এই হাসপাতাল গড়ে উঠেছে গুজরাট বিশ্ববিদ্যালয়ের কনভেনশন সেন্টারে। এখানে ১৫০ টি বেডে ভেন্টিলেটরের সুবিধা রয়েছে বলে জানা গিয়েছে।