বাড়িতেই দারুণ সহজ এই পদ্ধতিতে মাথায় এই ঘরোয়া জিনিস লাগালে আর জীবনে ঝরবেনা চুল, চুল হবে ঘন!

বাড়িতেই দারুণ সহজ এই পদ্ধতিতে মাথায় এই ঘরোয়া জিনিস লাগালে আর জীবনে ঝরবেনা চুল, চুল হবে ঘন!

নিজস্ব প্রতিবেদন :-আমরা চাই প্রত্যেক এই যে আমাদের স্বাস্থ্য সুন্দর এবং সচেতন থাকার পাশাপাশি আমাদের চুল যেন সুস্থ স্বাভাবিক থেকে থাকে অর্থাৎ মজবুত চুলের অধিকারী হতে চাই প্রত্যেকেই । কিন্তু এই ধুলোবালি পলিউশন এর দরুন আমাদের চুলের গোড়া আলগা হয়ে যায় । যার ফলে অতি সহজে চুল উঠতে শুরু করে । তাইতো এখনকার প্রজন্মের অধিকাংশ ছেলেমেয়েদের মধ্যে কম চুলের প্রবণতা লক্ষ্য করা যায়।

মাথা সামনের চুল গজানোর জন্য যে সমস্ত প্রোডাক্ট আপনি ইতিমধ্যে ব্যবহার করেছেন সেগুলো কি আদৌ কোনো রকম কাজ করছে? করছে না তো তাহলে এই পদ্ধতি গুলি আপনি অবলম্বন করে দেখতে পারেন ।বিফলে যাবেনা । কারণ এর থেকে ভাল পদ্ধতি প্রাকৃতিক উপায় হতে পারে না ।তাই এইগুলি আপনি ব্যবহার করতে পারেন নিশ্চিন্তে।

ক্যাস্টর অয়েল:-বর্তমান প্রজন্মের ছেলেমেয়েদেরকে দেখা যায় কম চুল বিশিষ্ঠ । কারণ পলিউশন অনিয়মিত খাবার রাত জগ ইত্যাদির কারণে এ ধরনের সমস্যা গুলি হয়ে থাকে । কিন্তু এর প্রতিকার রয়েছে । ক্যাস্টর অয়েল তার মধ্যে অন্যতম । বর্তমান এ এর থেকে ভালো কিছু হতে পারেনা নতুন চুল গজানোর ক্ষেত্রে ।

আরও পড়ুন-বাড়িতেই এই পদ্ধতিতে মাত্র সাতদিন টমেটোর ফেসিয়াল ব্যবহার করলে কয়েকদিনের মধ্যেই ত্বক হবে দারুণ ফর্সা ও উজ্জ্বল, রইলো পদ্ধতি!

একটি বাটিতে দুই থেকে তিন চামচ ক্যাস্টর অয়েল নিন এবং তার সাথে যোগ করে দেন ভিটামিন ই ক্যাপসুল ।ভিটামিন ই ক্যাপসুল এর মধ্যে যে তেল থাকে সেটি আপনি ব্যবহার করুন । তারপর সেই মিশ্রণকে মাথার মধ্যে সারারাত লাগিয়ে রেখে সকালবেলায় শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন । সপ্তাহে দুবার করবেন । তবে পরপর দুই দিন নয় । কারণ এটি অত্যন্ত ঘন হয়।

পেঁয়াজ :- ক্যাস্টর অয়েল এর পাশাপাশি পেঁয়াজ কিন্তু চুল গজাতে সাহায্য করে ।প্রথম একটি গোটা পেঁয়াজ ব্লেন্ডারে ভালো করে ব্লেন্ড করে নিলেন তারপর সেখান থেকে নিঃসৃত রস কে আলাদা করে নিলেন । সেই রস আপনি যদি রাত্রেবেলা লাগিয়ে শুয়ে পড়েন এবং সকাল বেলায় কোন শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন তাহলে মাত্র এক মাসের মধ্যেই আপনার মাথা সামনে দিকে নতুন চুল গজাতে শুরু করবে । বিশ্বাস না হলে একবার চেষ্টা করে দেখতে পারেন ।