নিউজঅফবিটবাজার দর

আপনার কাছে ২৫ পয়সা থাকলে এই পদ্ধতিতে জমা করলে পাবেন দেড় লক্ষ টাকা।

নিজস্ব প্রতিবেদন: বর্তমানে বহু মানুষের নেশা রয়েছে পুরানো কয়েন এবং নোট জমানোর। অনেকেই সেই মুঘল আমলের দুষ্প্রাপ্য মোহর , মুদ্রা রেখে দিয়েছেন। ব্রিটিশ আমলের নোট, কয়েনের সংগ্রহ রয়েছে বহু মানুষের কাছে।

আজকের দিনে মুঘল আমলের সোনা অথবা রূপার মুদ্রা নিলামে কোটি কোটি টাকায় বিক্রি হয়। বিশেষ করে বর্তমানে অনেকেই ওয়েবসাইটের মাধ্যমে পুরানো নোট এবং কয়েন কেনা বেচার সঙ্গে যুক্ত রয়েছেন। অনেকের বাড়িতেই হয়তো রয়েছে এমনই দুষ্প্রাপ্য কিছু কয়েন যার সম্বন্ধে তাদের কোন ধারনাই নেই।

আরও পড়ুন-এই ২ টাকার কয়েন আপনাকে দিতে পারে ৫ লক্ষ টাকা। কিভাবে তা জানুন।

এখন নির্দিষ্ট বেশ কিছু ওয়েবসাইটে গেলেই দেখা যায় অনেকেই পুরানো কয়েন এবং নোটের ছবি দিয়ে সেগুলো বিক্রি করতে চাইছেন।এ রকমই যদি আপনার কাছে ২৫ পয়সার পুরানো কয়েন থেকে থাকে তাহলে এই কয়েন আপনাকে এনে দিতে পারে দেড় লক্ষ টাকা। এর জন্য আপনাকে ইন্ডিয়া মার্ট ডট কম ওয়েবসাইটে যেতে হবে।

আরও পড়ুন-পুরানো ৫ টাকার নোটের বদলে বাড়ি বসেই পেতে পারেন ৩০ হাজার টাকা।

এই ২৫ পয়সার কয়েনের ছবি তুলে আপনাকে আপলোড করতে হবে ইন্ডিয়ামার্টের ওয়েবসাইটে।এই কয়েনের রং হতে হবে রূপোলী। এই কয়েনের জন্য ইতিমধ্যেই ইন্ডিয়ামার্টে উপস্থিত রয়েছেন ১০ কোটি ক্রেতা।

দেড় লক্ষ টাকা পর্যন্ত দর উঠেছে এই কয়েনের। এছাড়াও ৫ টাকার এবং ১০ টাকার কয়েনে যদি পান বৈষ্ণোদেবীর ছবি তাহলে তাহলে সেই কয়েনের‌ও রীতিমতো দারুন মূল্য পেতে পারেন।

Related Articles

Back to top button