ভাড়া বাড়ানো না হলে আগামী ১৬ ই জুন থেকে নামবে না বাস।

ভাড়া বাড়ানো না হলে আগামী ১৬ ই জুন থেকে নামবে না বাস।

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গের বুকে জারি হয়েছে লকডাউনের মতোই বিধি নিষেধ। জানা গিয়েছে জরুরী পরিষেবার সাথে যুক্ত দপ্তরগুলো ছাড়া বন্ধ রাখা হবে সমস্ত সরকারি এবং বেসরকারি দপ্তর গুলি। লোকাল ট্রেন আগেই বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়েছিল। লকডাউনের দিনগুলিতে বন্ধ থাকবে ফেরি পরিষেবা থেকে শুরু করে মেট্রো এবং বাস পরিষেবাও। জরুরী প্রয়োজন ব্যতীত চলাচল করবে না ট্যাক্সি এবং অটো। বন্ধ থাকবে সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান গুলি।

রাজ্যের সমস্ত সিনেমা হল, জিম, সুইমিংপুল, শপিংমল, স্পা, বিউটি পার্লার বন্ধ রাখা হবে। বন্ধ থাকবে সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান গুলি। সমস্ত হোটেল, রেস্টুরেন্ট বন্ধ থাকবে। বন্ধ থাকবে সমস্ত রকমের রাজনৈতিক এবং ধর্মীয় সমাবেশ। রাত ৯ টা থেকে সকাল ৫ টা পর্যন্ত জারি থাকবে নাইট কার্ফু। বাজার খুলে রাখা যাবে সকাল ৭ টা থেকে সকাল ১০ টা পর্যন্ত। খুচরো দোকানগুলি বেলা ১২ টা থেকে দুপুর ৩ টে পর্যন্ত খুলে রাখা যাবে। তবে মিষ্টির দোকান খুলে রাখা যাবে বিকাল ৫ টা পর্যন্ত। দ্বিতীয় দফায় লকডাউন বাড়ানো হয়েছে আগামী ১৫ ই জুন পর্যন্ত।

আরও পড়ুন-“রাজ্যে টীকাকরণে দেখা দিচ্ছে বিস্তর গরমিল”- অভিযোগ শুভেন্দুর।

এদিকে বেসরকারি বাস সংগঠনগুলি হুমকি দিয়েছে যে যদি বাসভাড়া না বাড়ানো হয় তাহলে আগামী ১৬ ই জুন থেকে বেসরকারি বাস চলবে না কলকাতার রাস্তায়। করোনার প্রথম পর্যায়ের লকডাউনের পর কিছুটা ভাড়া বৃদ্ধি পেয়েছিলো বাসের। কিন্তু দ্বিতীয় পর্যায়ের বিধিনিষেধের আবহে ব্যাপক পরিমাণে বৃদ্ধি পেয়েছে জ্বালানির দাম। তাই এবারে বাসভাড়া না বাড়ানো হলে চরম ক্ষতির মুখে পড়বে বেসরকারি বাসগুলি। তাই বেসরকারি বাস সংগঠন হুমকি দিয়েছে যে ভাড়া বৃদ্ধি না হলে আগামী ১৬ ই জুন থেকে কলকাতার রাস্তায় নামানো হবেনা বাস।