নিউজপলিটিক্সরাজ্য

“দলের ইতিহাস সম্বন্ধে কিছু জানেন না”- খেলা হবে দিবসের তারিখ বদলের দাবি তোলায় শুভেন্দুকে তোপ দাগলেন কুনাল

নিজস্ব প্রতিবেদন: বাংলায় বিজেপির হেভিওয়েট নেতাদের একাই রুখে নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যার দরুণ সারাদেশে তাঁর রাজনৈতিক গুরুত্ব বহুলাংশে বৃদ্ধি পেয়েছে। বাংলায় তৃণমূলের জনপ্রিয় স্লোগান ছিল ‘খেলা হবে’ যা প্রতিটি মানুষের মুখে মুখে ফিরেছে একুশের ভোটে।এই স্লোগানটি বাংলা ছাড়িয়ে রাজ্যের বাইরেও মানুষের মুখে মুখে ছড়িয়ে পড়েছে।

আগামী ১৬ ই আগস্ট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সারা রাজ্যে খেলা হবে দিবস পালন করার কথা ঘোষণা করেছেন। ‌ ওইদিন রাজ্যের বিভিন্ন ক্লাব গুলিকে অনুদান দেওয়া হবে এবং তাদের হাতে ফুটবল তুলে দেওয়া হবে। কিন্তু খেলা হবে দিবসের তারিখটি নিয়ে প্রথম থেকেই আপত্তি জাহির করেছে বিজেপি। বিজেপির বঙ্গ নেতারা তৃণমূলকে কটাক্ষ করে বলেছেন, ১৬ ই আগস্ট দি গ্রেট ক্যালকাটা কিলিং এর ঘটনা ঘটেছিলো, এই কুখ্যাত দিনেই তৃণমূল সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত ভাবে খেলা হবে দিবস পালন করছে।

আরও পড়ুন-“আমরা বিজেপি, মহিলাদের সম্মান দিতে জানি।”- দিলীপের কথায় ক্ষুদ্ধ বিজেপি কাউন্সিলরের স্বামী দিলেন দল ছাড়ার ইঙ্গিত

এবার খেলা হবে দিবসের তারিখ নিয়ে যথেষ্ট আপত্তি জাহির করেছে পশ্চিমবঙ্গের সনাতন ধর্মাবলম্বী সমাজ। ‌ গতকাল সনাতন ধর্মাবলম্বী সমাজের বেশকিছু প্রতিনিধিরা শুভেন্দু অধিকারীকে সাথে নিয়ে রাজ্যপালের সাথে সাক্ষাৎ করেছেন রাজভবনে । রাজ্যপাল তাদের সমস্ত অভিযোগ স্বকর্ণে শুনেছেন।এই আবহে শুভেন্দুর বিরুদ্ধে তোপ দেগেছেন কুণাল ঘোষ।

আরও পড়ুন-কাশ্মীরে গিয়ে মোদী সরকারকে নিশানা করলেন রাহুল গান্ধী

তিনি তাঁর টুইটার হ্যান্ডেলে একটি ছবি পোস্ট করেছেন। এই ছবিটি তোলা হয়েছে ২০১৪ সালের ১৬ ই আগস্ট । ছবিটিতে দেখা যাচ্ছে রাজ্য বিজেপি নেতারা রাহুল সিনহা নেতৃত্বে একটি মিছিল বের করেছেন সেই মিছিলে একটি ব্যানার দেখা যাচ্ছে তাতে লেখা রয়েছে , ‘খেলার জন্য হাঁটুন’ । এই ছবিটি পোস্ট করে শুভেন্দু অধিকারী কে ট্যাগ করে কুণাল ঘোষ তোপ দেগেছেন যে ,”শুভেন্দু অধিকারী দলের ইতিহাস সম্পর্কে কিছু জানেন না এবং ময়দানের সাথে তার কোনো সম্পর্ক নেই। ‌

আরও পড়ুন-আবার ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সুর চড়ালেন তৃণমূল সাংসদ দেব

খেলা হবে দিবসের বিরোধিতা না করে কৃশানু মিত্রের মত পুরনো বিজেপি সৈনিকদের কাছ থেকে সমস্ত ইতিহাস সম্পর্কে জানুন। শুধু হুক্কাহুয়া করলে চলবে না।”তৃণমূল নেতারা জানিয়েছে ১৯৮০ সালে ইডেন গার্ডেন্সে দুর্ঘটনায় নিহত ১৬ জন খেলা প্রেমী মানুষের স্মরণে এই খেলা হবে দিবস পালিত হতে চলেছে।

Related Articles

Back to top button