নিউজদেশপলিটিক্স

“আমিও কাশ্মীরি পন্ডিত”- শ্রীনগরে গিয়ে মন্দিরে পুজো দিয়ে বললেন রাহুল গান্ধী

নিজস্ব প্রতিবেদন: প্রথম থেকেই বিভিন্ন ইস্যুতে কেন্দ্রীয় সরকারের উপর আক্রমণ শানিয়ে আসছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। বর্তমানে পেগাসাস ইস্যুতে সরব হয়েছে বিজেপি বিরোধী দলগুলি। এই পেগাসাস ইস্যুতে বারবার সুর চড়িয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি পেগাসাস থেকে শুরু করে পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধি, জম্মু কাশ্মীরের ৩৭০ ধারা রদ, কৃষক আন্দোলন সমস্ত কিছু বিষয়ে লাগাতার আক্রমণ শানিয়ে আসছেন কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কয়েকদিন আগেই দিল্লি গিয়ে রাহুল গান্ধী, সোনিয়া গান্ধী সহ বেশ কিছু গুরুত্বপূর্ণ রাজনৈতিক নেতা নেত্রীদের সাথে বৈঠক সম্পন্ন করেছেন। কংগ্রেস নেতা রাহুল গান্ধী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে জোট গঠনে অনেকটাই সহমত প্রকাশ করেছেন বলে জানা গিয়েছে। আগামী দিনে লোকসভা ভোটে কেন্দ্রীয় সরকারের শীর্ষস্থান থেকে এই বিজেপি সরকারকে উৎখাত করার জন্য এক বৃহত্তর জোট গঠনের পক্ষে রাহুল গান্ধীও স‌ওয়াল করেছেন। তিনি এর মধ্যেই বেশ কিছু বিজেপি বিরোধী দল গুলির সাথে বৈঠক সম্পন্ন করেছেন।

আরও পড়ুন-মুখে ভর্তি কাঁচা পাকা দাড়ি। রাজনীতি ছাড়ছেন নাকি রুদ্রনীল?

কংগ্রেসের এই সেকেন্ড ইন কমান্ড ইতিমধ্যেই বিভিন্ন রাজ্যে গিয়ে মোদী বিরোধী বিরাট জোট গঠনের কাজ শুরু করে দিয়েছেন।বর্তমানে জম্মু-কাশ্মীর সফরে গিয়েছেন রাহুল গান্ধী। ‌ সেখানে গিয়ে তিনি শ্রীনগরে একটি দলীয় কার্যালয়ের উদ্বোধন করেছেন এবং শ্রীনগরের গান্দরবল জেলায় খিরভবানী মন্দিরে পুজোও দিয়েছেন। শ্রীনগরের মাটিতে দাঁড়িয়ে রাহুল গান্ধী বলেছেন,”আমিও একজন কাশ্মীরি পন্ডিত।

আরও পড়ুন-কাশ্মীরে গিয়ে মোদী সরকারকে নিশানা করলেন রাহুল গান্ধী

আমি প্রথম থেকেই জম্মু-কাশ্মীরকে পূর্ণ রাজ্যের মর্যাদা দেওয়ার পক্ষে দাঁড়িয়েছি। ‌ এখানে অবশ্যই নিরপেক্ষ নির্বাচন হওয়া প্রয়োজন।”রাহুল গান্ধী আজ দিল্লি প্রত্যাবর্তন করবেন বলে জানা গিয়েছে। জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করার পর এই প্রথম রাহুল গান্ধী জম্মু-কাশ্মীর সফরে গিয়েছেন ।

Related Articles

Back to top button