“বাড়িতেই কিভাবে বানানো যায় অক্সিজেন”- গুগল করছেন সারা দেশবাসী।

“বাড়িতেই কিভাবে বানানো যায় অক্সিজেন”- গুগল করছেন সারা দেশবাসী।

নিজস্ব প্রতিবেদন: সারা দেশ জুড়ে প্রবল শক্তি সঞ্চয় করে আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ। লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সারাদেশব্যাপী এক ভয়াবহ মৃত্যুর আতঙ্কের সূচনা হয়েছে। সারা দেশের মধ্যে এই মহামারীতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে অগুনতি মানুষের। মহারাষ্ট্রের অবস্থা সবথেকে শোচনীয়। মহারাষ্ট্র এবং দিল্লিতে জারি হয়েছে সাময়িক লকডাউন। দিল্লি, পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্রের অবস্থা যথেষ্ট শোচনীয়।

সারা জুড়ে সরকারি হাসপাতাল গুলোতে অক্সিজেন সিলিন্ডারের অপ্রতুলতা দেখা দিয়েছে। অক্সিজেনের হাহাকার দেখা দিচ্ছে বিভিন্ন হাসপাতালে। জরুরী ভিত্তিতে হাসপাতাল গুলিতে অতিরিক্ত বেডের ব্যবস্থা করছে প্রশাসন। এক ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে দেশের বুকে। সঙ্কটজনক পরিস্থিতি সৃষ্টি হয়েছে অক্সিজেনের অপ্রতুলতা কে কেন্দ্র করে। পশ্চিমবঙ্গ, দিল্লি, লক্ষ্ণৌ, মহারাষ্ট্র সহ দেশের অনেক জায়গাতেই অক্সিজেনের যোগানের অত্যন্ত সমস্যা দেখা দিয়েছে যার প্রতিবাদে সোশ্যাল মিডিয়ায় সোচ্চার হয়েছেন নেটিজেনরা।

আরও পড়ুন-বাড়িতেই এই পদ্ধতিতে মাত্র সাতদিন টমেটোর ফেসিয়াল ব্যবহার করলে কয়েকদিনের মধ্যেই ত্বক হবে দারুণ ফর্সা ও উজ্জ্বল, রইলো পদ্ধতি!

নেটিজেনরা সোশ্যাল মিডিয়ায় ‘উই কান্ট ব্রিথ’ হ্যাশট্যাগ ব্যবহার করে অক্সিজেনের ঘাটতির প্রতিবাদে সরব হয়েছেন। দিল্লি, লক্ষ্ণৌ এর হাসপাতাল গুলিতে বীভৎস পরিবেশ বিরাজ করছে। রাজ্যের বেসরকারি এবং সরকারি হাসপাতালগুলো পর্যন্ত রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে। অক্সিজেনের জন্য ছটফট করছেন করোনা রোগীরা । একটু অক্সিজেনের জন্য তিলে তিলে মারা যাচ্ছেন তারা। অক্সিজেন বাহী গাড়ি দাঁড় করিয়ে কাতর স্বরে প্রার্থনা জানাচ্ছেন রোগীর আত্মীয় স্বজন।

এই পরিস্থিতিতে গুগলে ট্রেন্ডিং হয়ে উঠেছে ‘বাড়িতে বসেই কিভাবে অক্সিজেন প্রস্তুত করা যায়!’ অর্থাৎ অক্সিজেনের যোগানের এই সংকটজনক পরিস্থিতিতে মানুষ মরিয়া হয়ে বাড়িতেই অক্সিজেন বানানোর উপায় খুঁজছেন। আজ গুগোলে অক্সিজেন বানানোর সার্চ ভ্যালু দাঁড়িয়েছে ১০০ যা মাত্র ১ সপ্তাহ আগেই ছিলো প্রায় ১০ থেকে ১২।

মানুষ যেকোনো মূল্যে তাদের প্রিয়জনকে একটু অক্সিজেন দিতে যথাসাধ্য চেষ্টা করছে। ‌ গুগোল এই ব্যাপক ভাবে সার্চ করা হয়েছে অক্সিজেন তৈরির উপায়। এই বিষয়টি থেকে দেশের বর্তমান পরিস্থিতি সম্পর্কে একটা স্পষ্ট ধারণা পাওয়া যাচ্ছে। আজ মানুষ নিরুপায়। প্রধানমন্ত্রী দেশে অক্সিজেন সরবরাহের ঘাটতি পূরণ করার লক্ষ্যে গতকাল একটি বৈঠক করেছেন।