নিউজদেশপলিটিক্সরাজ্য

প্রাইভেট জেটে করে মেহুল চোকসিকে ফেরাতে কত খরচ হচ্ছে ভারত সরকারের?

নিজস্ব প্রতিবেদন: পিএনবি কেলেঙ্কারি মামলায় অন্যতম অভিযুক্ত মেহুল চোকসিকে ভারতে ফেরানোর জন্য প্রবল চেষ্টা চালিয়ে যাচ্ছে ইডি এবং সিবিআই। গত ২০১৮ থেকেই তাকে দেশে ফেরানোর চেষ্টা করছে তারা। ইতিমধ্যেই ডোমিনিকায় ধরা পড়েছে মেহুল চোকসি। অ্যান্টিগা থেকে সে পালিয়ে গিয়েছিলো ডমিনিকায়। নৌকায় পালিয়েছিলো ডমিনিকা দ্বীপে। সেখানেই ধরা পড়ে মেহুল চোকসি।

ইতিমধ্যেই মেহুল চোকসিকে ফেরানোর জন্য ব্যাপক তৎপরতা শুরু করেছে ভারত সরকার। জানা গেছে ইতিমধ্যেই অ্যান্টিগা প্রশাসনকে প্রত্যর্পণের নথিপত্র পাঠিয়ে দিয়েছে কেন্দ্রীয় সরকার। ভারতের একটি ব্যক্তিগত বিমান ইতিমধ্যেই ডোমিনিকার চার্লস বিমানবন্দরে উপস্থিত হয়েছে মেহুল চোকসিকে দেশে ফেরানোর লক্ষ্যে। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে আটজন সদস্য রয়েছেন এই বিশেষ দলটিতে।

আরও পড়ুন-“কে কেন দেখা করতে গিয়েছিলেন জানিনা”- হাসপাতালে মুকুলের স্ত্রীকে দিলীপ ঘোষের দেখতে যাওয়া নিয়ে মন্তব্য মুকুলের।

তবে মেহুল চোকসি ছাড়াও পিএনবি কেলেঙ্কারি মামলার অপর অভিযুক্ত নীরব মোদীও পালিয়ে গিয়েছিলেন ইংল্যান্ডে। সেখানেই ধরা পড়েছেন নীরব মোদী। বর্তমানে তাকে রাখা হয়েছে সংশোধনাগারে। ‌ খুব শীঘ্রই ভারতে ফেরানো হবে তাকে।যে প্রাইভেট জেটে করে মেহুল চোকসিকে ফেরানো হতে পারে সেই প্রাইভেট জেটে রয়েছে নানান লাক্সারি ব্যবস্থা। রয়েছে ক্যাটারিং সার্ভিস। কেবিন হাইট প্রায় ৬ ফুট।

আরও পড়ুন-ইয়াসে ক্ষতিগ্রস্থ তাজপুর – মন্দারমনিতে পরিদর্শন করতে গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

ওয়াই ফাই না থাকলেও অন্যান্য অত্যাধুনিক সুবিধা রয়েছে। অনেকের মনেই প্রশ্ন উঠেছে এই হাই প্রোফাইল ক্রিমিনাল মেহুল চোকসিকে এই প্রাইভেট প্লেনে দেশে ফিরিয়ে আনার খরচ কত পড়বে ? যে প্রাইভেট জেটে করে তাকে ফিরিয়ে আনা হবে, সৃজিতের ট্রাভেল এজেন্সি জানিয়েছে ভারত থেকে ডমিনিকায় যেতে এবং আবার ফিরে আসার মোট খরচ হতে চলেছে ভারতীয় মুদ্রায় প্রায় ৩.২৮ কোটি টাকা। পিএনবির ১৩ হাজার কোটি টাকা প্রতারণার মূল অভিযুক্ত নীরব মোদীর ভাইপো তথা আরেক অভিযুক্ত মেহুল চোকসিকে এত টাকাই খরচ করে দেশে নিয়ে আসতে চলেছে কেন্দ্রীয় সরকার।

Related Articles

Back to top button