আজও রাজ্যের বেশ কিছু জেলায় হতে চলেছে ভারী বৃষ্টি। জানালো আবহাওয়া দপ্তর

আজও রাজ্যের বেশ কিছু জেলায় হতে চলেছে ভারী বৃষ্টি। জানালো আবহাওয়া দপ্তর

নিজস্ব প্রতিবেদন: গত কয়েকদিন ধরেই টানা বৃষ্টির দেখা মিলেছে বাংলার মাটিতে। ‌ উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ জুড়ে এক টানা বৃষ্টিতে রীতিমতো অস্বস্তিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। দক্ষিণবঙ্গের বিভিন্ন নদী গুলিতে মারাত্মক হারে বিপদসীমার উপর দিয়ে জল বয়ে যাচ্ছে। ইতিমধ্যেই ঘাটাল, আরামবাগ সহ বেশ কিছু জায়গায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে বঙ্গোপসাগর থেকে ব্যাপক পরিমাণে জলীয়বাষ্প বাংলায় এসে উপস্থিত হয়েছে যার জন্য এখনও বৃষ্টিপাত জারি থাকবে রাজ্যে। বিশেষ করে উপকূলবর্তী জেলাগুলিতে ব্যাপক বৃষ্টিপাত ঘটবে। সমুদ্রের জল স্তর বাড়ার জন্য এই কয়েকদিন মৎস্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ করেছে প্রশাসন। আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে চলেছে ৩০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে চলেছে ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

আরও পড়ুন-স্টেট ব্যাংক গ্রাহকদের জন্য গুরুত্বপূর্ণ খবর; কিছুক্ষণের জন্য বন্ধ হয়ে যেতে পারে অনেক পরিষেবা!

আজ বাতাসে আদ্রতা রয়েছে ৯৪%।গোটা পশ্চিমবঙ্গ জুড়ে আজ বৃষ্টিপাতের দেখা মিলবে। তবে বেশ কিছু জেলায় মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া। উত্তরবঙ্গের মাটিতে ভারী বৃষ্টি হবে দার্জিলিং কালিম্পং এবং আলিপুরদুয়ারে।

আরও পড়ুন-রাজ্যজুড়ে হতে চলেছে ব্যাপক বৃষ্টিপাত। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করল আবহাওয়া দপ্তর।

দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে যেমন, বাঁকুড়া, মুর্শিদাবাদ, নদিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, পুরুলিয়া, দক্ষিণ ২৪ পরগনা, এবং দুই মেদিনীপুর। আবার বেশ কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে বলে সর্তকতা জারি করেছে আবহাওয়া দপ্তর। বৃষ্টিতে কলকাতায় ইতিমধ্যেই বহু জায়গায় জল জমা হয়ে রয়েছে। কলকাতার নাগরিক জীবন যথেষ্ট বিপর্যস্ত হয়েছে টানা কয়েক দিনের বৃষ্টিতে।