অফবিটআবহাওয়ানিউজ

কলকাতা সহ উত্তরবঙ্গে আগামীকাল থেকে শুরু হতে চলেছে ব্যাপক বৃষ্টির। আজ বৃষ্টি উত্তরবঙ্গে

নিজস্ব প্রতিবেদন: টানা ২ সপ্তাহ ধরে রাজ্যের মাটিতে ব্যাপক বৃষ্টিপাতের দেখা মিলেছে। টানা বৃষ্টিপাতের প্রভাবে রাজ্যের বেশ কিছু জায়গায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। রাজ্যের বন্যা পরিস্থিতি ক্রমেই জটিলতর হয়ে উঠছে। একেই বাংলার মাটিতে জারি রয়েছে টানা বৃষ্টিপাত, আবার তার উপর নাগাড়ে জল ছেড়ে যাচ্ছে ডিভিসি।

এর ফলে রাজ্যের বেশ কিছু জায়গায় ভয়াবহ বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এখনো পর্যন্ত খানাকুল এবং ঘাটালের বেশ কিছু এলাকায় বন্যা পরিস্থিতি রয়েছে। এবার এই বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে আজ মঙ্গলবার ঘাটাল যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-ভোডাফোনের ঋণ শেয়ারে বদলানোর লক্ষ্যমাত্রা নিল ব্যাঙ্ক

শীলাবতী নদীর জল দুকূল ছাপিয়ে ঘাটালের মাটিতে বন্যা পরিস্থিতির সৃষ্টি করেছে। এই আবহের মধ্যে আবার রাজ্যে ব্যাপক বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। আবহাওয়া দপ্তর পূর্বাভাস দিয়েছে যে আগামী ১১ ই আগস্ট থেকে শুরু করে ১৫ ই আগস্ট পর্যন্ত দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় ভারী বৃষ্টিপাতের দেখা মিলতে চলেছে। সবথেকে বেশি বৃষ্টিপাত হবে আগামী ১১ ই আগস্ট এবং ১২ ই আগস্ট।

আরও পড়ুন-বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের মাথায় উপর দেওয়া হল জুতোর বিজ্ঞাপন। লজ্জাজনক ছবি রাজ্যের মাটিতে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকতে চলেছে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে চলেছে প্রায় ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।আজ উত্তরবঙ্গের মাটিতে জলপাইগুড়ি, দার্জিলিং, কোচবিহার, কালিম্পং, আলিপুরদুয়ারে ব্যাপক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এরমধ্যে কালিম্পং এবং আলিপুরদুয়ারে জারি হয়েছে কমলা সর্তকতা। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী আগামী কাল ১১ ই আগস্ট ব্যাপক বৃষ্টিপাত হতে চলেছে কলকাতা থেকে শুরু করে হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম, পশ্চিম বর্ধমান , দুই ২৪ পরগণা জুড়ে।

এর ফলে উত্তরবঙ্গে যেমন ধ্বস নামার সম্ভাবনা রয়েছে , তেমনই দক্ষিণবঙ্গের নদীগুলি জল স্তর বৃদ্ধি পেতে পারে। এর ফলে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায় আবার বন্যা পরিস্থিতির আশঙ্কা জারি হয়েছে।

Related Articles

Back to top button