নিউজআবহাওয়া

আগামী কয়েক ঘন্টার মধ্যেই বাংলার দুই জেলাতে আছড়ে পড়তে চলেছে ব্যাপক বৃষ্টির ধারা। সতর্কতা দিলো আবহাওয়া দপ্তর।

নিজস্ব প্রতিবেদন: গত কয়েক সপ্তাহ ধরেই ব্যাপক বৃষ্টিতে দূর্বিষহ অবস্থা উত্তরবঙ্গের। নদীর জল‌বাড়ছে বিপজ্জনক ভাবে। কয়েকটি জায়গায় রীতিমতো বন্যা পরিস্থিতির উদ্রেক হয়েছে। অনেক এলাকাতেই বিপজ্জনক ভাবে ধ্বস নামতে দেখা গিয়েছে। বিশেষ করে মালদার মানিকচক এলাকায় গঙ্গানদীর জলস্তর বিপদসীমা অতিক্রম করে গিয়েছে। আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে চলেছে প্রায় ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে চলেছে প্রায় ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। বাতাসে আপেক্ষিক আদ্রতা থাকবে প্রায় ৯০% ।

দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জায়গায় ইতিমধ্যেই বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বিশেষ করে হাওড়া অন্তর্গত উদয়নারায়নপুর , আমতা, হুগলির খানাকুল এবং মেদিনীপুরের ঘাটালে বন্যায় জনজীবন বিপর্যস্ত হয়েছে। আজ উত্তরবঙ্গের এবং দক্ষিণবঙ্গের মাটিতে এমনভাবে ভারী বৃষ্টির দেখা মিলবে না বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর, কিন্তু দুটি জায়গাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। ‌

আরও পড়ুন –সেপ্টেম্বরের শেষে হয়তো উপনির্বাচন। ভবানীপুরে প্রস্তুতি নিচ্ছে তৃণমূল কংগ্রেস।

সারা সপ্তাহ জুড়ে এই বাংলার মাটিতে বিক্ষিপ্ত বৃষ্টি হতে চলেছে এমনটাই জানিয়েছে আবহাওয়া দপ্তর। উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির দেখা মিলবে আজ। আগামীকাল থেকে বৃষ্টির পরিমাণ অনেকটাই কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। ‌ এদিকে দক্ষিণবঙ্গের মাটিতে বেশ কিছু জায়গায় আজ হালকা থেকে মাঝারি বৃষ্টি বিক্ষিপ্তভাবে হতে পারে।

সেই সাথে সারাদিন আকাশ মেঘলা থাকার ফলে আদ্রতা জনিত অস্বস্তি বৃদ্ধি পাবে। এমনিতেই কয়েকদিন ধরেই বাংলার মাটিতে গুমোট পরিবেশের সৃষ্টি হয়েছে। অবিরাম ধারায় বৃষ্টি হলেও কিছুতেই গরমের দাপট কমছে না। আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ কিছুক্ষণের মধ্যে মালদা এবং দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টির দেখা মিলতে চলেছে।

Related Articles

Back to top button