নিউজআবহাওয়া

রাজ্যের এই ৩ জেলায় আজকেই হতে পারে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাত! অগ্রিম সতর্ক করল আবহাওয়া দপ্তর!

নিজস্ব প্রতিবেদন :- খাতায়-কলমে বর্ষা পশ্চিমবঙ্গ থেকে বিদায় নিয়ে নিল এখনো পর্যন্ত কিন্তু বৃষ্টির চোখ রাঙ্গানি কিছুতেই কম হচ্ছে না। সম্প্রতি আলিপুর আবহাওয়া দপ্তরের খবর অনুসারে এমনটা বলা যেতেই পারে যে পুনরায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যের এই কয়েকটি জেলায় ।কিছুদিন আগে আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছিল যে আকাশ আপাতত তিন থেকে চারদিন পরিষ্কার থাকবে ঝলমলে থাকবে।

আর এরপরে ঠিক রাজ্যে প্রবেশ করবে শীত। রাজ্যবাসী সকাল বেলা অর্থাৎ ভোর বেলায় এবং সন্ধ্যার দিক করে শীতের প্রভাব অল্পবিস্তর হলেও বুঝতে পারবেন। কিন্তু সম্প্রতি দেওয়া খবর অনুসারে মনটা জানাচ্ছে যে পুনরায় বৃষ্টিপাতের ঘটনা লক্ষ্য করা গেছে। কলকাতা ও তার আশেপাশের অঞ্চলে ইতিমধ্যে শীতের প্রভাব অনুভব করতে শুরু করে দিয়েছে রাজ্যবাসী।

আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে কলকাতা উত্তর 24 পরগনা দক্ষিণ 24 পরগনা হাওড়া এবং হুগলিতে আকাশ মেঘলা থাকতে পারে। তবে ধীরে ধীরে তা কেটে যাবে। হয়তো কখনো দু-এক পশলা বৃষ্টি হতে পারে। কিন্তু এই মেঘ কেটে যাওয়ার পর এই শীতের প্রভাব ভালোমতো করতে পারবে কলকাতাবাসী। দক্ষিণ-পূর্ব বাংলাদেশ একটি ঘূর্ণাবর্ত বিরাজ করছে।এছাড়াও পশ্চিমী ঝঞ্ঝার সাথে একটি ঘূর্ণাবর্ত পাঞ্জাব এবং রাজস্থানের উপর দিয়ে বিস্তৃত হয়েছে।

দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু দক্ষিণ ভারতের কিছুটা অংশ জুড়ে বিরাজ করছে সেখানে প্রভাব বিস্তার করবে উত্তর পূর্ব মৌসুমি বায়ু। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে বৃষ্টি হতে পারে। তবে মালদহ, দিনাজপুরে শুষ্ক আবহাওয়া থাকতে চলেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button