নিউজ

৪ কিলোমিটার যেতে অ্যাম্বুলেন্স ভাড়া নিলো ১০ হাজার। বিল পোস্ট করলেন আইপিএস।

নিজস্ব প্রতিবেদন: সারা ভারত জুড়ে আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় পর্যায়ের ঢেউ। একের পর এক মানুষের প্রাণ কাড়ছে এই ভয়াবহ ভাইরাস। এই ভাইরাসের কবলে পড়ে অসংখ্য মানুষ তার প্রিয়জনদের হারিয়ে সহায়-সম্বলহীন হয়ে পড়েছেন। এই সময় মানুষের সাহায্যার্থে এগিয়ে এসেছেন সেলিব্রিটি থেকে শুরু করে অনেক সাধারণ মানুষ জন। অভিনেতা অক্ষয় কুমার থেকে শুরু করে সলমন খান, ক্রিকেটার শচীন তেন্ডুলকার , অভিনেত্রী সুস্মিতা সেন সহ অনেকেই করোনা মোকাবিলায় যথেষ্ট সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

বলিউডের ভিলেন তথা বাস্তবের ভগবান স্বরূপ সোনু সুদ প্রথম থেকেই সাধারণ অসহায় মানুষের জন্য লড়াই করে যাচ্ছেন। অনেক জায়গায় দেখা গিয়েছে অটোচালকরা স্বেচ্ছায় বিনামূল্যে রোগীদের পৌঁছে দিচ্ছেন হাসপাতালে। একদিকে যখন মানবিকতার নজির গড়ছেন অনেক মানুষ জন তখন অপরদিকে এই ভয়াবহ পরিস্থিতিতে দাঁড়িয়েও কিছু অসাধু ব্যবসায়ী লাভের কড়ি গুনতে মত্ত। তাদের কাছে মানুষের জীবনের কোন মূল্য নেই।

আরও পড়ুন-করোনা পরিস্থিতিতে বাতিল হল একাধিক স্পেশাল ট্রেন।

এমনই একটি ঘটনা ঘটেছে দিল্লির বুকে। মাত্র ৪ কিলোমিটার যেতে অ্যাম্বুলেন্স রোগীর থেকে ভাড়া ধার্য করেছে ১০ হাজার টাকা। এই বিষয়টি সোশ্যাল মিডিয়ায় চাউর হতেই দিল্লি পুলিশের এক আইপিএস অরুণ বোথরা এই ভিডিওটি তার সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে পোস্ট করে তার ক্ষোভ ব্যক্ত করেছেন । তিনি ওই অ্যাম্বুলেন্সের বিলের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন এবং তার সাথে লিখেছেন , “সারা পৃথিবী কিন্তু দেখছে।

মাত্র ৪ কিলোমিটার যাত্রাপথে অ্যাম্বুলেন্স ভাড়া নিয়েছে ১০ হাজার টাকা। সারা পৃথিবী আমাদের দেখছে আমাদের ধ্বংসের সাথে মনুষ্যত্বহীনতার এই পঙ্কিল রূপটিও দেখছে সবাই।”এই ঘটনা সোশ্যাল মিডিয়ায় অত্যন্ত সাড়া ফেলে দিয়েছে। সকলেই এই অসাধু ব্যবসায়ী গুলির কঠোর শাস্তির দাবিতে সরব হয়েছেন। যেখানে মানুষের অস্তিত্ব সংকটময় সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে কিভাবে এই ব্যবসায়ীরা মানুষকে শোষণ করছে তা অত্যন্ত অমানবিক এবং বর্বর।

Related Articles

Back to top button