ফের শুরু কড়া লকডাউন, কতদিন চলবে এই কড়া লকডাউন? স্পষ্ট জানালেন মমতা

করোনা মানুষকে দেখিয়েছে বাস্তবের এক অন্ধকার চিত্র। এক লহমায় মানুষের দৈনন্দিন চেনা ছবিটা পাল্টে দিয়েছে এই মা-র-ণ রোগ। অনেকেই আজ রুজি রোজগারের সংস্থান হারিয়ে দূর্দশার চরম সীমায় নেমে গিয়েছেন। করোনার গ্রাসের বলি হয়েছেন অসংখ্য মানুষ। তাঁদের পরিবার উজাড় হয়ে গিয়েছে। অনেকেই তাঁদের প্রিয়জনকে হারিয়ে শোকে স্ত-ব্ধ হয়ে গেছেন।

সংসার ভেঙে পড়েছে অনেকের‌ই। করোনার এই আবহে লকডাউনের ফাঁ-দে পড়ে অনেক মানুষের আজ দুবেলা দুমুঠো খাবার‌ও জুটছে না। আজ মানুষ শুধুমাত্র একটু কোনোরকমে বাঁচতে চাইছে। চারদিকে দেখা দিয়েছে ধ্বং-সে-র একটি করাল‌ ভ-য়-ঙ্ক-র রূপ। মৃ-ত্যুমিছিল চলছে তার সাথে পাল্লা দিয়ে। এর‌ই মধ্যে কলকাতার হাজরায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা পুলিশের একটি অনুষ্ঠানে একটি ঘোষণা করেছেন।

আরও পড়ুন –এবার মুহূর্তে চার্জ হবে ফোন থেকে ল্যাপটপ, 120 ওয়াটের দারুন চার্জার আনলো এই কোম্পানি!

তিনি সকলকে করোনা নিয়ে অযথা আ-ত-ঙ্কি-ত হতে বারণ করেছেন এবং আ-ত-ঙ্ক ছড়াতে বারণ করেছেন। সকলকে তিনি লকডাউনের নিয়ম মেনে চলতে বলেছেন। তার পাশাপাশি সকলকে শারীরিক দূরত্ববিধি মানতে বলেছেন। মুখ্যমন্ত্রী বলেছেন যে, করোনায় আ-ক্রা-ন্ত হলে ১০ লক্ষ টাকার জীবনবীমা দেওয়া হবে। এই বীমা দেওয়া হবে স্বাস্থ্য , জরুরি পরিষেবা এবং প্রশাসনের সাথে যুক্ত ব্যাক্তিদের।

আরও পড়ুন –সুশান্তের আ’ত্মহ’ত্যার সময়ে পড়া পোশাক নিয়ে এলো চা’ঞ্চ’ল্যকর তথ্য, তদন্তে মুম্বাই পুলিশ!

এছাড়াও আমফানের ক্ষ-তিপূরণে দূর্নীতি ধরা পড়লেও কড়া ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনার এই প্রচন্ড দা-প-টে-র ফলে বাংলায় আবার বৃহস্পতিবার থেকে জারি হচ্ছে কঠোর লকডাউন। বৃহস্পতিবার বিকাল ৫ টা থেকে আগামী ৭ দিন কন্টেইনমেন্ট জোনগুলিতে জারি হবে কড়া লকডাউন। বুধবার এই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন –লকডাউনের বাজারে ফের ধাপে ধাপে বেড়েই চলেছে সোনার দাম, জেনে নিন আজকের সোনা রুপোর নয়া দাম

তিনি বলেছেন, “আগামী ৭ দিন কন্টেইনমেন্ট জোনগুলিতে ক-ড়া নজর রাখা হবে। পরিস্থিতি কি হয় সেটা দেখে আবার পরবর্তী ৭ দিনের সিদ্ধান্ত গৃহীত হবে।” দক্ষিণ ২৪ পরগণার কন্টেইনমেন্ট জোনগুলি রিভিউ করার নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি কলকাতা এবং উত্তর ২৪ পরগণা জেলার কন্টেইনমেন্ট জোনের তালিকা ঠিকঠাক আছে বলে জানিয়েছেন।

এখানে আপনার মতামত জানান