নিউজটেক নিউজরাজ্য

বিধ্বংসী আগুন লাগলো হলদিয়া পেট্রোকেমিক্যালসে।

নিজস্ব প্রতিবেদন: ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে হলদিয়া পেট্রোকেমিক্যালসে। জানা গিয়েছে হলদিয়া পেট্রোকেমিক্যালস এর ন্যাপথা ট্যাঙ্কারের কাছে পাইপ লাইনে আগুন লেগে ভয়াবহ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। এই ন্যাপথার পাইপলাইন পরিষ্কার করার কাজ চলছিল। যার ফলে ন্যাপথা পরিমাণ পাইপলাইনে অনেকটাই কম ছিল বলে জানা গিয়েছে।

যার ফলে আগুন লাগায় সাথে সাথে গোটা পাইপলাইনে আগুন ছড়িয়ে পড়ে। কিন্তু ন্যাপথার পরিমাণ অনেকটাই কম থাকায় অগ্নিকাণ্ড ভয়ঙ্কর রূপ ধারণ করতে পারেনি। তবে সমগ্র এলাকা বীভৎস কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে। ‌ দূর থেকে এই দৃশ্য দেখে ভয়ে সন্ত্রস্ত হয়ে গিয়েছে এলাকাবাসী। ‌

আরও পড়ুন-লাগাতার ধর্ষণ ১৪ বছরের কিশোরীকে। সন্তানের জন্ম দিলো কিশোরী। গ্রেফতার ষাটোর্ধ্ব প্রৌঢ়

ঘটনাস্থলে হলদিয়া পেট্রোকেমিক্যালস এর নিজস্ব দমকল বাহিনী উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে স্বস্তির বিষয় এটাই যে আজকের এই অগ্নিকাণ্ড এখনো পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন লাগাতার চেষ্টা চালিয়ে যাচ্ছে আগুন আয়ত্তে আনার জন্য। হলদিয়া পেট্রোকেমিক্যালস কর্তৃপক্ষ জানিয়েছে এখনো পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

আরও পড়ুন-বন্যা পরিস্থিতি চাক্ষুষ করতে আগামীকাল হাওড়া এবং হুগলি রওনা হচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

অবশ্য এটাই প্রথমবার নয় এর আগেও বেশ কয়েকবার হলদিয়া পেট্রোকেমিক্যালসে আগুন লাগার ঘটনা ঘটেছে। বিশেষ করে গত বারের আগুন লাগার ঘটনায় যথেষ্ট ক্ষয়ক্ষতি হয়েছিলো। কয়েক বছর আগেই হলদিয়া পেট্রোকেমিক্যালসে ভয়ানক আগুনে মৃত্যু হয়েছিল বেশ কয়েকজনের। এছাড়াও কয়েকজন কর্মচারী গুরুতর আহত হয়েছিলেন।

তখন হলদিয়া পেট্রোকেমিক্যালস এর অগ্নিনির্বাপণ ব্যবস্থা ঘিরে যথেষ্ট প্রশ্নচিহ্ন উঠেছিল।

Related Articles

Back to top button