নিউজ

চাকরিপ্রার্থী যুবক-যুবতীদের জন্যে দারুন সুযোগ! 1 লক্ষের বেশি শূন্যপদে কর্মী নিয়োগ করবে TCS,HCL,উইপ্রো,ইনফোসিস সহ বিভিন্ন তথ্যপ্রযুক্তি সংস্থাগুলি!

নিজস্ব প্রতিবেদন :- করোনা মহামারীর কবলে পড়ে রীতিমতো স্তব্ধ হয়ে গেছে ভারতবর্ষের অর্থনৈতিক অবস্থা। এই অবস্থা থেকে ঘুরে দাঁড়াবার একমাত্র উপায় হচ্ছে শিল্প সংস্থান ও কর্মী নিয়োগ। যদি রাজ্যের বুকে আরো বেশি সংখ্যক কর্মী নিয়োগ করা সম্ভব হয় তাহলে একমাত্র অর্থনীতি আবার চাঙ্গা হতে পারবে এমনটা মনে করছেন বিশেষজ্ঞরা। এবার সেই দিকে খেয়াল রেখে বিভিন্ন তথ্য প্রযুক্তির সংস্থাগুলি বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করতে চলেছে আগামী সময়ে।

অন্তত livemint সংবাদমাধ্যম সূত্রে তেমন খবরই উঠে আসছে। এই তালিকায় রয়েছে যেমন টিসিএস ঠিক তেমনি রয়েছে ইনফোসিস রয়েছে উইপ্রো মত সংস্থা গুলি। কি জানাচ্ছে এই সমস্ত তথ্য প্রযুক্তির সংস্থার কম্পানি সংস্থা নিয়োগ সম্পর্কে জেনে নিব আমরা এক নজরে। ইনফোসিস:-করোনা পরিস্থিতিতে অনেক কর্মী ইতিমধ্যে ছাঁটাই করা হয়ে গেছে। তাই একটা শূন্যস্থান সৃষ্টি হয়েছে সংস্থার মধ্যে এমন টা জানা যাচ্ছে সূত্র মারফত।

সেই শূন্যস্থান মিটিয়ে ফেলার জন্য আগের বছরের তুলনায় এ বছর আর বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করতে চলেছে এই তথ্যপ্রযুক্তি সংস্থা। জানা গেছে চলতি বছরে স্নাতক পাশ করা পড়ুয়া ইনফোসিস নিয়োগ কোরতে পারে ৪৫ হাজার। যেখানে গতবছর সংখ্যাটি ছিল ৩৫ হাজার। ইনফোসিস এবার অনভিজ্ঞ স্নাতক পাস করা ছেলেদের পড়ুয়াদের কে নিয়োগ করা কথা কার্যত জানিয়ে দিয়েছে।

টিসিএস:- তথ্যপ্রযুক্তি সমস্যার মধ্যে সবথেকে জনপ্রিয় একটি সংস্থা হল টিসিএস অর্থাৎ টাটা কনসালটেন্সি সার্ভিসেস এবং চলতি বছরে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করতে চলেছে। সম্প্রতি একটি সংবাদমাধ্যমে থেকে এই খবর উঠে এসেছে যেখানে জানানো হচ্ছে চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত ত্রৈমাসিক ধরলে টিসিএস থেকে চাকরি ছেড়েছেন ১১.৯ শতাংশ কর্মী।

সেখানে আগের ত্রৈমাসিকেই সংখ্যাটি ছিল ৮.৬ শতাংশ। জানা গেছে দেশের প্রধান এই সংস্থাটি চলতি অর্থবর্ষে মোট কর্মীনিয়োগের লক্ষ্যমাত্রা রেখেছে ৭৮ হাজার। যেখানে ইতিমধ্যেই তাদের পক্ষ থেকে স্নাতক পাশ পড়ুয়াদের নিয়োগের সংখ্যা ৪৩ হাজার। জানা যাচ্ছে খুব শীঘ্রই স্নাতক পাশ আরো ৩৫ হাজার কর্মী নিয়োগের কথা ঘোষণা করতে পারে টিসিএস।

উইপ্রো:- দেশের তথ্যপ্রযুক্তি সংস্থা গুলির মধ্যে অন্যতম আরো একটি জনপ্রিয় সংস্থা হচ্ছে উইপ্রো। এবার সেই সংস্থা আগামী সময়ে বিপুলসংখ্যক কর্মীদের কে নিয়োগ করতে চলেছে। ইতিমধ্যেই উইপ্রো প্রধান সিইও মারফত জানা গেছে চলতি বছরেই ৮,১০০ স্নাতক কলেজ পড়ুয়াদের নিয়োগ করা হবে ক্যাম্পাস থেকেই।জানা গেছে পরের বছরেই হয়তো স্নাতক পড়ুয়া বিশেষ করে অনভিজ্ঞ দের জন্য প্রায় ২৫ হাজার নিয়োগ হতে পারে উইপ্রো তে। যদিও এ বিষয়ে এখনও পর্যন্ত সঠিকভাবে কোন তথ্য তুলে ধরা হয় নি সংস্থার তরফ থেকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button