নিউজসোনার দর

দীপাবলির শুভ দিনে দারুন সুখবর! সোনা ও রুপোর দামে ঘটলো বড় পতন! জেনে নিন আজকের বাজারমূল্য সহ বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- উৎসবের আমেজ কে আরো প্রভাবিত করেছে হলুদ ধাতুর দাম ।একদম ঠিক শুনেছেন ।কোন ছোট অনুষ্ঠান হোক বা বড় অনুষ্ঠান পূজো পার্বণ সবক্ষেত্রে কিন্তু আমরা সোনার ব্যবহার করে থাকি ।এই সোনা যেমন মানুষকে আকৃষ্ট করে তোলে তার পাশাপাশি অনেকে সোনার উপর বিনিয়োগ করতে পছন্দ করেন। কারণ একটা সময় পর বেশ ভাল অঙ্কের রিটার্ন পাওয়া যায় এখানে বিনিয়োগ করলে।

কিন্তু বিগত কয়েকদিন ধরে যে পরিমাণে সোনার দাম কমছে তাতে খুশির আমেজ বইছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মধ্যে। দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা সোনা ব্যবসায়ীদের কথা অনুযায়ী এমনটাই জানা যাচ্ছে যে উৎসবের এই আমেজকে ত্বরান্বিত করে দিয়েছে সোনার দামের পতনের ঘটনা। এমনকি এটাও জানা যাচ্ছে যে এই অক্টোবর-নভেম্বর মাসে মোট 40 শতাংশ বিক্রি হতে চলেছে।

বিগত কয়েকদিন ধরে সোনার দাম বিপুল পরিমাণে কম থাকার জন্য রীতিমতো ভিড় উপচে পড়েছে প্রতিটি দোকানে। আগের বছর ধনতেরাসে 10 গ্রাম সোনার দাম ছিল 50 হাজার টাকা। বর্তমানে 10 গ্রাম সোনার দাম তার থেকে প্রায় 3 হাজার টাকা কম। গত বছরের আগস্ট মাসে রেকর্ড হারে পৌঁছেছিল সোনার দাম। তবে কালীপুজোর দিন পুনরায় কমতে দেখা গেল এই হলুদ ধাতুর দাম। অল ইন্ডিয়া জেমস এন্ড জুয়েলারি ডোমেস্টিক কাউন্সিলের চেয়ারম্যান বলেছেন,

“করোনার এই ভয়াবহ পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকার জন্য সোনার দাম কিছুটা কম রয়েছে এবং বিয়ের মরসুম এর কারণে এবারে উৎসবের আবহ আরো জমজমাট হয়েছে। এমসিএক্স সূচকে ১০ গ্রাম গোল্ড ফিউচারস এর দাম ১.৫১% বা ৭০৯ টাকা কমে হয়েছে ৪৬,৯৬১ টাকা। সেই সাথে পাল্লা দিয়ে কমেছে রুপোর দাম। ১ কিলোগ্রাম ডিসেম্বর সিলভার ফিউচারস এর দাম ১.২২% হ্রাস পেয়েছে। অর্থাৎ ৭৬৪ টাকা কমেছে রূপোর দাম।এক কিলো গ্রাম রুপোর দাম হয়েছে ৬২,৪৮৭ টাকা। এদিকে বিশ্ববাজারে যথেষ্ট বৃদ্ধি পেয়েছে সোনার দাম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button