নিউজ

টেট পরীক্ষার্থীদের জন্য বড় সুখবর! নিয়োগ প্রক্রিয়া নিয়ে নতুন ঘোষণা করল পর্ষদ! জানান বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-টেট পরীক্ষা উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের জন্য পুনরায় আরো একটি সুখবর জারি করল পশ্চিমবঙ্গ রাজ্য সরকার ।সেই 2014 সাল থেকে প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষা তে একাধিক সমস্যা দেখা গিয়েছিল ।কখনো প্রশ্নপত্র গায়েব হয়ে গেছিল ,কখনো আবার হাইকোর্টে মামলা করেছিল অনেকের। তাই কোন রকম ভাবে জট কাটানো যাচ্ছিল না। তবে এবার পুনরায় পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফ থেকে সেই সমস্ত চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন সুখবর।

আজ প্রাথমিক শিক্ষা পর্ষদ এর পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে 2014 সালের টেট উত্তীর্ণদের তালিকা প্রকাশ করে তাদের স্ক্রুটিনি জন্য ডেকে পাঠানো হয়েছে। টেট উত্তীর্ণ 467 জনকে অফলাইনে আবেদন জমা করতে বলা হয়েছিল কারণ তারা অনলাইনে আবেদন জমা করতে সক্ষম হননি।

আগামী 27 শে অক্টোবর কলকাতা বোসপুকুর প্রাইমারি স্কুল কাউন্সিল শিক্ষাভবনে ভাইভা এবং অ্যাপটিটিউড টেস্ট হবে প্রার্থীদের। ‌ পর্ষদ জানিয়েছে বেলা 11 টা থেকে দুপুর দুটো পর্যন্ত স্ক্রুটিনি , ভেরিফিকেশন, ভাইভা এবং অ্যাপটিটিউড টেস্ট নেওয়া হবে প্রার্থীদের।

এর পাশাপাশি সমস্ত অরিজিনাল এবং জেরক্স নথিপত্র সাথে করে নিয়ে আসতে হবে টেট পরীক্ষার 6 টি প্রশ্নের ভুল ব্যাখ্যা দেবার জন্য শিক্ষা পর্ষদের সভাপতি কে বিপুল অঙ্কের টাকা জরিমানা করেছে আদালত। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেছেন যে প্রাথমিক শিক্ষা পর্ষদ 6 টি ভুল প্রশ্ন ব্যাখ্যা করেছে , যার জন্য পর্ষদের কারণে পরীক্ষার্থীদের আদালতের দ্বারস্থ হতে হয়েছে।

বিচারপতি নির্দেশ দিয়েছেন 19 জন মামলাকারীকে কুড়ি হাজার টাকা করে দিতে হবে পর্ষদকে। যার ফলে এই টাকার অংক দাঁড়িয়েছে তিন লক্ষ আশি হাজার টাকা । এবং এই টাকা ব্যক্তিগতভাবে তাকে মেটাতে হবে বলে জানিয়েছে আদালত এবং এই সমস্যা কেটে যাওয়ার পর ধীরে ধীরে খুলে যাচ্ছে টেট পরীক্ষার এতদিন ধরে লেগে থাকা জট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button