নিউজ

বড় সুখবর চাকরিপ্রার্থী যুবক-যুবতীদের জন্য! রাজ্যে কারখানা তৈরি করবে আদিত্য বিড়লা গ্রুপ! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-আমরা জানি যে বর্তমানে কি অবস্থা এই পশ্চিমবঙ্গের। ক্রমশ প্রতিনিয়ত লাফিয়ে লাফিয়ে বাড়ছে বেকারত্বের সংখ্যা ।উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে বাড়িতে বসে থাকতে হচ্ছে তাদেরকে। তার কারণ চাকরি নেই পশ্চিমবঙ্গে ।কিন্তু অপরদিকে অনেকেই এমনটা মনে করেন যে এই বাংলাতে চাকরি অবশ্যই আছে কিন্তু বাঙালির চাকরি নেই ।তবে এবার হয়তো সুখবর সেই সমস্ত বেকার যুবক যুবতীদের জন্য। রাজ্যে হাজার হাজার কোটি টাকা বিনিয়োগ করে রং কারখানা হতে চলেছে এবং এটি করছে আদিত্য বিড়লা গ্রুপ।

রাজ্যের অর্থনৈতিক কাঠামো উন্নত করতে ও বেকারত্ব দূরীকরণে বড় শিল্পের একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। যে রাজ্যে যত বেশি শিল্প- কলকারখানা রয়েছে সেই রাজ্য অর্থনৈতিকভাবে ততোই উন্নত এবং বেকারের হারও কম। কিন্তু পশ্চিমবঙ্গের ক্ষেত্রে সেই শিল্প- কলকারখানা প্রায় নেই বললেই চলে।

তাই রাজ্যে দীর্ঘদিন ধরে বেকারত্বের সংখ্যা বৃদ্ধির সাথে সাথে কর্মসংস্থানের আকাল বেড়েছে।এমতাবস্থায় এই এই রং কারখানা বেকারত্ব দূরীকরণ করার সাথে সাথে অর্থনৈতিকভাবে পশ্চিমবঙ্গ কে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারবে। সে ব্যাপারে নতুন করে বলার আর কোন অপেক্ষা রাখে না।

প্রাথমিকভাবে এমনটা মনে করা হচ্ছে যদি এই কারখানা তৈরি হয় তাহলে অতি অবশ্যই সেই কারখানায় কর্মসংস্থান এর জন্য হাজার হাজার বেকার যুবক এবং যুবতীরা কাজের সন্ধান পাবে ।যার ফলে চিন্তা কিছুটা হলেও দূর হবে সে সমস্ত বেকার যুবক যুবতীদের। বাংলায় রং কারখানা করার প্রস্তাব নিয়ে গত ৪ অক্টোবর লিখিতভাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘র কাছে আবেদন জানায় সংস্থাটি।

প্রস্তাবে সম্মতি দেয় রাজ্য। নবান্ন সূত্রে খবর, শিল্প গোষ্ঠির সভাপতি সুনীল বাজাজ ও সিইও সুজিত কুমার রাজ্যের মুখ্য সচিবের সঙ্গে আলোচনা করে ইতিমধ্যে খড়্গপুরের বিদ্যাসাগর শিল্প তালুকে কারখানার জন্য জমি ঠিক করে ফেলেছে। সমস্ত প্রক্রিয়া পরিকল্পনা মাফিক চললে আগামী দু’বছরের মধ্যে সম্পূর্ণ ভাবে গড়ে উঠবে রং কারখানা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button