নিউজ

সরকারি কর্মচারীদের জন্য দারুন সুখবর! দীপাবলির বোনাস ঘোষণা করল রাজ্য! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-উৎসবের আমেজ কে আরও আকর্ষণীয় করে তুলতে সম্প্রতি নতুন একটি বিজ্ঞপ্তি জারি করল রাজ্য সরকার। আমরা সারাটা বছর ধরে কাজকর্ম করি এবং মূলত পুজোর সময় সরকারের কাছ থেকে বিশেষ কিছু চাহিদা আমাদের থেকে থাকে। যেমন মেনে বৃদ্ধি বা বোনাস । এইদিক থেকে কিন্তু উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকার একাধিকবার মন জিতে নিয়েছে তার রাজ্যের সরকারি কর্মচারীদের। সম্প্রতি নতুন একটি উপহার দিল সমস্ত সরকারি কর্মচারীদের।

সরকারি কর্মচারী থেকে শুরু করে পেনশনভোগী প্রত্যেকের জন্য নতুন একটি বিজ্ঞপ্তি জারি করল যোগী প্রশাসন। সেই বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হচ্ছে যে দীপাবলি উপলক্ষে প্রত্যেককে বোনাস দেওয়া হবে এবং মাসিক মাইনে সমতুল্য বোনাস দেবে রাজ্য সরকার ।যারা 2021 সালের 31 শে মার্চ অব্দি এক বছর কর্মজীবন পূর্ণ করেছেন তারা এই বোনাস এর আওতায় আসতে পারবেন। পাশাপাশি যারা 31 শে মার্চের মধ্যে অবসর নিয়েছেন তারাও কিন্তু এই বোনাস এর অধীনে আসতে পারবেন, চুক্তিভিত্তিক যারা কাজ করছে তাদের যদি তিন বছর পরিপূর্ণ হয়ে থাকে তারা পাবে এই বোনাস ।এমনকি যারা পেনশন নিচ্ছেন তারা পেয়ে যাবেন এই বোনাস।

পেনশনভোগীদের ক্ষেত্রে সরাসরি ব্যাংকে টাকা ঢুকে যাবে। যারা কর্মরত রয়েছেন তাদের ইপিএফে 75 শতাংশ বোনাস দেওয়া হবে বাকি 25 শতাংশ নগদ দেওয়া হবে। এর ফলে বেজায় খুশি রাজ্য সরকারি কর্মজীবীরা।এছাড়াও জানা গিয়েছে যে সমস্ত সরকারি কর্মচারীদের ইপিএফ অ্যাকাউন্ট নেই তাদের পিএফ অথবা এনএসসি অ্যাকাউন্টে বোনাসের টাকা দেওয়া হবে। তবে যে সমস্ত রাজ্য সরকারি কর্মচারীর বিরুদ্ধে বিভাগীয় তদন্ত চলছে তাদের বোনাস দেওয়া হবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button