নিউজঅফবিটদেশ

ভারতে করোনা মোকাবিলায় ১১৩ কোটি টাকা দান করতে চলেছে গুগল

নিজস্ব প্রতিবেদন: করোনার ধাক্কায় বিপর্যস্ত ভারত। ভারতের এই আপৎকালীন পরিস্থিতিতে পৃথিবীর উন্নত দেশগুলি ছাড়াও অন্যান্য দেশ থেকে যথেষ্ট সাহায্য এসে পৌঁছাচ্ছে। আমেরিকা, থেকে শুরু করে রাশিয়া, ফ্রান্স, জার্মানি, থাইল্যান্ড, ব্রিটেন , প্রভৃতি দেশগুলি ভারতকে অক্সিজেন কনসেন্ট্রেটর, এবং অন্যান্য প্রয়োজনীয় করোনা চিকিৎসা সামগ্রী দিয়ে সাহায্য করেছে। পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে ভারতের মাটিতে যথেষ্ট সাহায্য এসে পৌঁছেছে।

পৃথিবী জুড়ে অবস্থিত বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা গুলি ভারতকে সাহায্য করছে এগ অতিমারী থেকে নিষ্কৃতি পাওয়ার লক্ষ্যে। এবার করোনা মোকাবিলায় ভারতের পাশে দাঁড়ালো গুগল।জানা গিয়েছে অক্সিজেন প্ল্যান্ট তৈরি, ভ্যাকসিন উৎপাদন সহ করোনার প্রয়োজনীয় সরঞ্জাম কেনা প্রভৃতির জন্য ভারতকে ১১৩ কোটি টাকা সাহায্য করতে চলেছে গুগল।জানা গিয়েছে এই টাকার মাধ্যমে গ্রামীণ অঞ্চলগুলোর জন্য ৮০ টি অক্সিজেন প্ল্যান্ট তৈরি করা হবে।

আরও পড়ুন-আগামী ১ লা জুলাই থেকে খরচ বৃদ্ধি পাচ্ছে স্টেট ব্যাঙ্কের এটিএম এবং চেকব‌ইয়ের।

এই টাকার মধ্যে ‘PATH’ নামের একটি এনজিওকে দেওয়া হয়েছে ১৮.৫ কোটি টাকা এবং ‘GIVEINDIA’ নামক একটি এনজিওকে দেওয়া হয়েছে ৯০ কোটি টাকা।GIVEINDIA এনজিওর আধিকারিক অতুল সাতিজা বলেছেন, “দেশের গ্রামীণ অঞ্চলগুলিতে গুগল ৮০ টি অক্সিজেন প্ল্যান্ট বসানোর অনুদান দিয়েছে। PATH এর সাথে যৌথ উদ্যোগ নিয়ে আমরা এই অক্সিজেন প্ল্যান্ট গুলি বসাবো।”

আরও পড়ুন-ভারতকে করোনা কালে সাহায্যের জন্য কোটি কোটি টাকা চাঁদা জোগাড় করে পাকিস্তানি জঙ্গি ও সেনার হাতে তুলে দিয়েছে পাকিস্তানের এনজিও।

গুগল সিইও সুন্দর পিচাই বলেছেন, “ভারতে যে সমস্ত মানুষ করোনাই আক্রান্ত হয়েছেন তাদের পাশে রয়েছে গুগল। গুগল এর পক্ষ থেকে ভারতে অক্সিজেন প্ল্যান্ট তৈরি করা এবং স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষিত করে তোলার জন্য ১৫.৫ মিলিয়ন ডলার অনুদান দেওয়া হয়েছে।”গুগলের এই মানবিক সিদ্ধান্তের ভূয়সী প্রশংসা করেছেন দেশের প্রতিটি মানুষ।

Related Articles

Back to top button