নিউজসোনার দর

সুখবর মধ্যবিত্তদের জন্য! ধনতেরাসের আগে সস্তা হলো সোনা! দাম কমলো রূপোরও! জানুন বিস্তারিত

নিজস্ব প্রতিবেদন :-আরো একবার সাধারণ মধ্যবিত্ত মানুষের মুখে হাসি ফুটল। কারণ ধনতেরাস এর আগে পুনরায় কমে গেল সোনার দাম। কিছুদিন আগে যে হারে বেড়ে গিয়েছিল সোনা এবং রুপোর দাম তাতে রীতিমতো সাধারণ মধ্যবিত্ত পরিবারে মানুষেরা চিন্তার মুখোমুখি হয়েছিল ।এমতাবস্থায় দাঁড়িয়ে তারা ভেবেছিল যে ধনতেরাস এর আগে কি সোনার দাম কমবে না কিন্তু সেই ঘটনা কি সত্যি করে অবশেষে বিপুল পতন ঘটতে দেখা গেল।

ছোট অনুষ্ঠান হোক বা বড় অনুষ্ঠান পূজো পার্বণ সবেতেই আমরা সোনার ব্যবহার করে থাকি। পাশাপাশি মেয়েদের সোনার প্রতি একটা আলাদা আকর্ষণ থেকে থাকে সর্বদা। তাই সোনার গয়না কেনা কিনতে বা অন্য কোনোভাবে সোনার গয়না তৈরি করতে আগ্রহী থাকে তারা সারা বছরই। কিন্তু যে হারে বেড়ে চলেছে সোনার দাম তাতে সাধারণ মধ্যবিত্ত পরিবারের পক্ষে কেনা প্রায় অসম্ভব বলা যেতেই পারে। কিন্তু সম্প্রতি ধনতেরাসের আগে সোনার দামের এই পতন নিয়ে বেজায় খুশি সেই সমস্ত মানুষেরা । আসুন দেখেনি এই মুহূর্তে কত হয়েছে সোনা এবং রুপোর দাম।

শুক্রবারও ভারতীয় বাজারে কমল সোনার দাম। সপ্তাহের শেষ কর্মদিবসে এমসিএক্স সূচকে ১০ গ্রাম গোল্ড ফিউচার্সের দাম ০.২৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৭,৮৫০ টাকা। অন্যদিকে, কমেছে রুপোর দামও। এক কিলোগ্রাম সিলভার ফিউচার্সের দাম ০.৫১ শতাংশ বা ৩৩০.৪ টাকা কমে ঠেকেছে ৬৪,৭৮৯ টাকায়।

গত সেশনে সোনার দাম ০.০৪ শতাংশ বেড়েছিল। কিন্তু মঙ্গলবার এবং বুধবার ভারতীয় বাজারে একধাক্কায় অনেকটা কমেছিল সোনার দাম। বিশ্ব বাজারের রেশ ধরে বুধবার ১০ গ্রাম সোনার দাম ৪৭,৬২০ টাকা কমে দাঁড়িয়েছিল। শুক্রবারের পতনের ফেলে তার ফলে ধনতেরাসের আগে আবারও কমেছে সোনার দাম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button