নিউজসোনার দর

সোনা ও রুপোর দামে ঘটল বড়োসড়ো পরিবর্তন! জেনে নিন আজকে 10 গ্রাম সোনার বাজার মূল্য!

নিজস্ব প্রতিবেদন:-আন্তর্জাতিক বাজারে প্রতিনিয়ত হেরফের হতে থাকে সোনার দামের । সোনা যে কি মূল্যবান ধাতু সেটা নতুন করে কাউকে বলার অপেক্ষা রাখে না । যে কোন পূজা পার্বণ থেকে শুরু করে অনুষ্ঠান বা যেকোনো কর্মসূচিতে আমরা সোনার ব্যবহার করে থাকি । তার পাশাপাশি ভারতীয় নারীদের সোনার গয়নার প্রতি আলাদা টান থেকে থাকে । তার প্রতিনিয়ত সামান্য পরিমাণ যদি কোন রকম টাকা সঞ্চয় করতে পারে তাহলে সেই টাকা দিয়ে তারা শোনার চেষ্টা করে থাকে । তার পাশাপাশি আমাদের দেশে এমন বহু মানুষ রয়েছে যারা সোনার উপর বিনিয়োগ করে কারণ তারা জানে যে একটা সময় পর সোনার দামের ভালো মোটা অংকের পাওয়া যাবে।

সোনাকে এর আগে মূল্যবান ধাতু হিসেবে চিনতো সকলে কিন্তু দেশে এই মহামারী অবস্থা জারি হবার পর থেকে একনাগাড়ে প্রতিনিয়ত কমতে থাকে সোনার দাম । মাঝেমধ্যে দুই একবার সোনার দামের ঊর্ধ্বমুখী হলেও বেশিরভাগ ক্ষেত্রে কিন্তু সোনার দাম এর পতন ঘটেছে ।

এমনটা মনে করকরা হচ্ছে চ মার্কিন ডলারের আন্তর্জাতিক বাজারে যাওয়ার জন্য এই দামের হেরফের দেখা যাচ্ছে । কয়েকদিনে ধরেই নিম্নমুখী ছিল সোনার দাম ৷ বুধবার সোনার দামে সামান্য বদল দেখা গিয়েছে ৷ এদিন মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে ১০ গ্রাম সোনার দাম ৪৬৯৮০ টাকা ছিল ৷ অন্যদিকে, রুপোর দাম কমে প্রতি কিলোগ্রামে ৬৪৬৫৮ টাকা হয়ে গিয়েছে ৷

আন্তর্জাতিক বাজারে সোনার দাম এদিন ১৭৯৬ ডলার প্রতি আউন্স হয়ে গিয়েছে ৷ গুডস রিটার্ন ওয়েবসাইট অনুযায়ী, দেশের সমস্ত শহরে ২৪ ক্যারেট সোনার দাম আলাদা আলাদা হয় ৷ মুম্বইতে এদিন ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৬৪১০ টাকা, দিল্লিতে ২২ ক্যারেট সোনার দাম ৪৬৫৫০ টাকা, চেন্নাইয়ে ৪৪,৭৪০ টাকা এবং কলকাতায় ৪৬৮৫০ টাকা হয়েছে ৷ বেঙ্গালুরুতে ২২ ক্যারেট সোনার দাম ৪৪,৪০০ টাকা ৷

এছাড়াও সোনার শুদ্ধতা পরীক্ষা করার জন্য ইতিমধ্যে বাজারে একটি অ্যাপ্লিকেশন জারি করা হয়েছে তার পাশাপাশি আপনারা মিসড কলের মাধ্যমে কিন্তু আপনার শোনার শুদ্ধতা যাচাই করতে পারেন । BIS Care app’ নামে এই অ্যাপের মাধ্যমে গ্রাহকরা সোনার শুদ্ধতা যাচাই করতে পারবেন ৷ এছাড়া 8955664433 নম্বরে মিসড কল দিলেও জানতে পারবেন ।

Related Articles

Back to top button