নিউজপলিটিক্সস্বাস্থ্য

“বিশ্ব স্বাস্থ্য সংস্থার কাছ থেকে কোভ্যাকসিনের অনুমোদন পাইয়ে দিন”- প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে অনুরোধ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব প্রতিবেদন: কোভ্যাকসিনকে অবিলম্বে বিশ্ব সংস্থার কাছ থেকে অনুমোদন পাইয়ে দেওয়ার আবেদন জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হস্তক্ষেপ চেয়ে তাঁকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।পশ্চিমবঙ্গে এই মূহুর্তে ব্যাপকহারে দেওয়া হচ্ছে কোভিলিল্ড, কোভ্যাকসিন।কোভ্যাকসিন প্রসঙ্গে পড়ুয়াদের যথেষ্ট সমস্যা হচ্ছে বলে গত বুধবার অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি বলেছেন, “বেসরকারি জায়গা থেকে কোভ্যাকসিন নিয়েছেন অনেকে। এই কোভ্যাকসিন এখনো অনুমোদন পায়নি। ফলে পড়ুয়ারা যখন বিদেশে পড়তে যাচ্ছে তখন যথেষ্ট সমস্যার সম্মুখীন হচ্ছে।

আরও পড়ুন-“করোনার ডেল্টা রূপ ছড়িয়ে পড়েছে বিশ্বের ৮৫ টি দেশে।”- সতর্কতা জারি করলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

গত বুধবার প্রধানমন্ত্রীকে যে চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী তাতে এই বিষয়টির কথা বলেছেন তিনি। এছাড়াও তিনি এই চিঠিতে লিখেছেন, “ভ্যাকসিনেশন শুরু হ‌ওয়ার সময় থেকে কোভিশিল্ড ও কোভ্যাকসিন দেওয়া হয়েছে আমাদের। দুটি টিকাই কিনেছিল আমাদের রাজ্য সরকার ।

কিন্তু এখনো এই কোভ্যাকসিনকে অনুমোদন প্রদান করেনি বিশ্ব স্বাস্থ্য সংস্থা। যার দরুণ ওই ভ্যাকসিন নিয়ে বিভিন্ন দেশে পড়ার জন্য অথবা চাকরির জন্য বিদেশে যেতে পারছেন না অনেকেই। দেশের অনেক ছাত্রছাত্রীরাই বিদেশে যান উচ্চশিক্ষার উদ্দেশ্যে।

আরও পড়ুন-“১২ বছরের পর্যন্ত শিশুদের মায়েদের টীকাকরণে অগ্রাধিকার দেওয়া হবে।”- ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

তারা যে কোভ্যাকসিন নিয়েছেন ওই ভ্যাকসিনের অনুমোদন না মেলায় তার শংসাপত্র বিদেশে গ্রহণ করা হচ্ছে না। ফলে তাঁদের ভবিষ্যৎ সঙ্কটে পড়েছে।”কোভ্যাকসিন যাতে অনুমোদন পায় তার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হস্তক্ষেপ প্রার্থনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Related Articles

Back to top button