নিউজলাইফস্টাইল

বাড়ি থেকে চিরতরে দূর করুন মাকড়সা! রইল দারুন কার্যকর 7 টি উপায়!

নিজস্ব প্রতিবেদন:-যদি ঘরবাড়ি কে সঠিকভাবে সময় মতন পরিস্কার না করা হয় তাহলে দেওয়ালে মাকড়সার জাল দেখতে পাওয়া যায় এই ঘটনা কমবেশি প্রত্যেকটি ঘরে ঘরে থাকে। কিন্তু সেটি দেখার পরও যদি আপনি সেটাকে পরিষ্কার না করেন তাহলে সেটি ধীরে ধীরে গোটা ঘরে ছড়িয়ে পড়ে এবং বাড়ির মধ্যে একটি অস্বাস্থ্যকর পরিবেশ সৃষ্টি করে। শুধুমাত্র সুন্দর বাড়ি তৈরী করে নিলাম তাহলে কাজ শেষ তেমনটা কিন্তু নয় ।অতি অবশ্যই বাড়িটিকে আরও সুন্দরভাবে গুছিয়ে রাখা আপনার নৈতিক কর্তব্য । কিভাবে মাকড়সা কে বাড়ি থেকে দূর করবেন জানেন কি ?যদি না জেনে থাকেন জেনে নিন এই সাতটি পদ্ধতির মাধ্যমে

সপ্তাহে অন্তত একবার বাড়ির দেওয়াল পরিষ্কার করুন। কারণ নোংরা দেওয়ালে মাকড়সার জাল বুনতে বেশি ভালোবাসে ।দেয়ালের কোনায় হলুদ গুঁড়া মেশানো জল স্প্রে করুন। এটি সপ্তাহে অন্তত একবার করুন। দেখবেন মাকড়সা আপনার ঘরের ধারে-কাছে ঘেঁষবে না।জলের মধ্যে পাতিলেবুর রস মিশিয়ে সেটা কি স্প্রে করে দিন মাকড়সার জালের উপর ।

খেয়াল করুন বৃষ্টিতে আপনার দেয়াল ভেজা থাকছে কি-না। যদি ভেজা থাকে, তাহলে অবশ্যই রাজমিস্ত্রির পরামর্শ নিন। ভেজা দেয়ালে মাকড়সা বাসা বাঁধে।বছরের সম্ভব হলে একবার বাড়ি দেওয়াল রং করার ।কারণ নতুন দেওয়ালের জাল তৈরি করতে স্বাচ্ছন্দ্যবোধ করে না।এক কাপ জলে কিছুটা পরিমাণ ভিনিগার নেন এবং সেটিকে স্প্রে বোতলে ভরে যেখানে যেখানে মাকড়সার জাল দেখতে পাবেন বিশেষ করে দেয়ালের কোনাতে এটি ভালো করে স্প্রে করে দিন ।যখনই আপনি মাকড়সার জাল দেখতে পাবেন তখন সেটাকে ভেঙে দেওয়ার চেষ্টা করুন ।কারণ সময় দিলে এটি গোটা ঘরে ছড়িয়ে পড়বে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button