আজ থেকে রাজ্যের ১৮ ঊর্ধদের দেওয়া হবে করোনার বিনামূল্যে ভ্যাকসিন।

আজ থেকে রাজ্যের ১৮ ঊর্ধদের দেওয়া হবে করোনার বিনামূল্যে ভ্যাকসিন।

নিজস্ব প্রতিবেদন: সারা দেশ জুড়ে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করেছে করোনা ভাইরাস। সারা দেশে এই ভাইরাসের কবলে পড়েছেন মোট ২ কোটি ৯৯ লক্ষ ৩৪ হাজার ৩৬১ জন। মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৮৮ হাজার ১৬৪ জনের। সুস্থ্য হয়েছেন ২ কোটি ৮৮ লক্ষ ৩৬ হাজার ৫২৯ জন।

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১৪ লক্ষ ৮১ হাজার ৭০৭ জন। মৃত্যু হয়েছে ১৭ হাজার ৩৪৮ জনের। সুস্থ্য হয়েছেন ১৪ লক্ষ ৪১ হাজার ৩৪৩ জন।এখনো পর্যন্ত সারা দেশবাসীর অর্ধেক কেও ভ্যাকসিন দেওয়া সম্ভব হয়নি।

আরও পড়ুন-করোনার তৃতীয় ঢেউয়ের আগমনের পূর্বেই দুশ্চিন্তা বাড়াচ্ছে ‘ডেল্টা ভেরিয়েন্ট’। আতঙ্ক দেশে।

পশ্চিমবঙ্গে কার্যত একই পরিস্থিতি। টিকাকরণ চালু রয়েছে। কিন্তু টিকার যথেষ্ট অপ্রতুলতা দেখা দিয়েছে । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বারবার কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছেন যে চাহিদা অনুযায়ী যথেষ্ট পরিমাণে ভ্যাকসিন পাঠাচ্ছেনা কেন্দ্রীয় সরকার।

মুখ্যমন্ত্রী প্রথম থেকেই বলেছেন যে তিনি সম্পূর্ণ বিনামূল্যে রাজ্যবাসীকে টিকা দেবেন। সেইমতো আজ থেকে সরকারি কেন্দ্রে ১৮ বছরের উর্ধ্বে সকলকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হবে বলে জানা গিয়েছে। অনলাইন এবং অফলাইন দুটি পদ্ধতিতেই আবেদন করা যেতে পারে। ‌ রাজ্যে স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী বলেছেন,”অফলাইন এবং অনলাইন দু’ভাবে আবেদন করেই পাওয়া যাবে ভ্যাকসিন।

আরও পড়ুন-আড়াই মাস পূর্বের জায়গায় ফিরে এলো করোনার সংক্রমণ। কমলো মৃত্যুর সংখ্যাও।

সরকারি হাসপাতাল এবং স্বাস্থ্য কেন্দ্র গুলি থেকে পাওয়া যাবে টিকা।”এমনিতেই করোনার তৃতীয় ঢেউয়ের আগমনের পূর্বাভাসে যথেষ্ট শঙ্কিত রাজ্যবাসী। তাই এই পরিস্থিতিতে অতিদ্রুত রাজ্যবাসীকে ভ্যাকসিন দেওয়ার জন্য সচেষ্ট পশ্চিমবঙ্গ রাজ্য সরকার।রাজ্যের যে সমস্ত সরকারি জায়গায় টিকা দেওয়া হবে সেখানে কড়াভাবে করোনা বিধিনিষেধ মেনে চলার নির্দেশ জারি করেছে রাজ্য প্রশাসন।