নিউজব্যাংকিং খুঁটিনাটি

এবার থেকে সেকেন্ড হ্যান্ড গাড়ি কেনার জন্যেও পাবেন লোন! সুবিধা দিচ্ছে এই এই ব্যাংক! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-আপনি যদি এমনটা ভেবে থাকেন যে ভবিষ্যতে একটা সেকেন্ড হ্যান্ড চারচাকা গাড়ি কিনবেন তাহলে কিন্তু আপনি সঠিক প্রতিবেদন এ ক্লিক করেছেন । বর্তমান সময়ে অনেকেই ব্যবসাতে মনোনিবেশ করছে। অনেকে আবার ট্রান্সপোর্টের ব্যবসা শুরু করেছে । কারণ এই মহামারীর সময় যেখানে অন্যান্য সরকারী বা বেসরকারী পরিষেবাগুলি সম্পূর্ণভাবে বন্ধ হয়ে রয়েছে সেখানে কিন্তু ট্রান্সপোর্টের ব্যবসা মাথাচাড়া দিয়ে উঠছে সম্প্রতি । তাই অনেকেই একটি সেকেন্ড হ্যান্ড গাড়ি কেনার পরিকল্পনা করছে অথচ সেরকম ভাবে টাকা নেই তাহলে উপায় কি ? উপায় একটাই ব্যাংকের লোন ।।

ব্যাংক এখন সেকেন্ড হ্যান্ড গাড়ি কেনার জন্য লোন প্রদান করছে । আপনি সেখান থেকে লোন নিয়ে আপনার একটা গাড়ী কিনে ব্যবসা শুরু করতে পারেন । কিন্তু তার আগে অতি অবশ্যই আপনাকে জেনে নেওয়া দরকার যে কোন ব্যাংক লোন দিচ্ছে এবং কত হারে সুদ নেবে সে সমস্ত যাবতীয় তথ্য ।

কারণ ধরুন আপনি একটি ব্যাংক থেকে লোন নিয়ে নিলেন কিন্তু দেখলেন তার সুদের পরিমাণ অত্যন্ত বেশি তাহলে আপনি বিপদে পড়ে যাবেন । কাজে এই সমস্ত তথ্য গুলো সম্পর্কে খুঁটিনাটি বিস্তারিত জানা দরকার ।। এই জানার জন্য আপনাকে বাইরে কোথাও যেতে হবে না কারণ আজকের প্রতিবেদন আপনাদেরকে জানাবো যে কোন কোন ব্যাংক সুদের হারে লোন দিয়ে থাকে ।

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া :-এই ব্যাংক গাড়ির ৭৫% লোন দিতে সক্ষম অর্থাৎ গাড়ির মূল্যের ৭৫% লোন পাওয়া যাবে এই ব্যাংক থেকে। সুদের পরিমাণ হচ্ছে ৭.২৫ শতাংশ।

কানারা ব্যাঙ্ক :- এই ব্যাঙ্ক গাড়ির ৭৫% লোন দিতে সক্ষম এবং সুদের পরিমাণ হয়েছে ৭.৩৫ শতাংশ।

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক :-এই ব্যাংক গাড়ির মূল্য ৭০ শতাংশ লোন দিতে সক্ষম এবং এই ব্যাংকে সুদের পরিমাণ হচ্ছে ৮.৩০ শতাংশ ।

ব্যাঙ্ক অফ বরোদা:- এই ব্যাঙ্ক গাড়ির দামের ৭০% লোন দিতে সক্ষম এবং এর সুদের পরিমাণ হচ্ছে ৭.৩৫ শতাংশ ।।

Related Articles

Back to top button