নিউজঅফবিটদেশ

আগামী ১ লা জুলাই থেকে খরচ বৃদ্ধি পাচ্ছে স্টেট ব্যাঙ্কের এটিএম এবং চেকব‌ইয়ের।

নিজস্ব প্রতিবেদন: বর্তমানে ভারতের সবথেকে বৃহত্তম ব্যাঙ্ক হল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। সারা ভারত জুড়ে এই ব্যাঙ্কের অনেকগুলি শাখা ছড়িয়ে রয়েছে। কোটি কোটি ভারতবাসী এই ব্যাঙ্কের পরিষেবা গ্রহণ করছেন। প্রায়শ‌ই নিজেদের আর্থিক নীতিতে পরিবর্তন আনে স্টেট ব্যাঙ্ক।

এবার আরেকটি ঘোষণা করেছে দেশের এই বৃহত্তম ব্যাঙ্ক।এসবিআই জানিয়েছে যে পরিষেবা সংক্রান্ত বেশ কিছু পরিবর্তন তারা আনতে চলেছে। আর এই পরিবর্তনের ফলে গ্রাহকদের পকেটের কিছুটা চাপ পড়তে চলেছে বলে মনে করছেন গ্রাহকরাই। এসবিআই জানিয়েছেন এই নতুন নিয়মের প্রচলন হলে সেভিংস অ্যাকাউন্ট এবং ডিপোজিট অ্যাকাউন্ট থাকা গ্রাহকদের এটিএমে টাকা তোলা এবং চেক বই ব্যবহারের ক্ষেত্রে বেশ কিছুটা খরচ বৃদ্ধি পেতে চলেছে।

আরও পড়ুন-প্যান কার্ড হারিয়ে গেলে খুব সহজেই পেয়ে যাবেন ই প্যান। দেখে নিন কিভাবে পাবেন ই-প্যান

এসবিআই জানিয়েছেন পুরনো নিয়ম অনুযায়ী এসবিআই গ্রাহকরা ব্যাঙ্ক থেকে ১০ পাতার চেকব‌ই পাবেন একদম বিনামূল্যে। এরপর প্রতি ১০ পাতার জন্য গ্রাহকদের ৪০ টাকা করে দিতে হবে। তার সাথে জিএসটিও দিতে হবে গ্রাহকদের। এটিএম ব্যবহারের ক্ষেত্রে এসবিআই নির্দেশিকা দিয়েছে যে মাসে চারবার এটিএম বিনামূল্যে ব্যবহার করতে পারবেন গ্রাহকরা।

আরও পড়ুন-এবার পেটিএম এর মাধ্যমেও করা যাবে ভ্যাকসিনের স্লট বুকিং

কিন্তু তারপর থেকেই পঞ্চমবার থেকে এটিএমে টাকা তুললে প্রতি ট্রানজাকশনে ১৫ টাকা কেটে নেওয়া হবে। তার সাথে আবার যুক্ত হবে জিএসটি চার্জ। কিন্তু ব্যাঙ্ক জানিয়েছে এই নির্দেশিকা থেকে ছখড় দেওয়া হয়েছে প্রবীণ নাগরিকদের।এফবিআইয়ের এই নতুন ঘোষণায় গ্রাহকদের মধ্যে বৃদ্ধি পেয়েছে অসন্তোষ।

Related Articles

Back to top button