নিউজঅফবিটআবহাওয়া

দক্ষিণবঙ্গের বহু এলাকায় বন্যা পরিস্থিতি। উত্তরবঙ্গে টানা বৃষ্টির পূর্বাভাস দিলো আবহাওয়া দপ্তর।

নিজস্ব প্রতিবেদন: গত সপ্তাহে টানা বৃষ্টিতে বিপর্যস্ত হয়েছিলো কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকা। কলকাতার বহু জায়গায় কোমরসমান জল দাঁড়িয়ে গিয়েছিল। এই সপ্তাহের ব্যাপক বৃষ্টিপাতের সম্মুখীন হয়েছে দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গ। হুগলির অন্তর্গত খানাকুল এবং গোঘাট, হাওড়ার অন্তর্গত আমতা, উদয়নারায়নপুরে ভয়াবহ বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গত বুধবার আমতা এবং উদয়নারায়নপুরে গিয়েছিলেন। সেখানে তিনি বন্যা পরিস্থিতি খতিয়ে দেখেছেন। এদিকে ঘাটালের সাংসদ অভিনেতা দেব গোঘাটের বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করেছেন। এখনো পর্যন্ত দক্ষিণবঙ্গে প্রায়শই মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হচ্ছে।

আরও পড়ুন-“মাত্র ৫ টাকায় ১ জিবি ডেটার সাথে ডিজনি এবং হটস্টারের ভিআইপি সাবস্ক্রিপশন।”- দুর্দান্ত অফার নিয়ে হাজির হল এয়ারটেল

দক্ষিণবঙ্গের বহু এলাকা বন্যায় ডুবে রয়েছে। ‌ এবার উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। জানা গিয়েছে আগামী পাঁচ দিন উত্তরবঙ্গের জেলাগুলিতে মাঝারি থেকে ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে চলেছে প্রায় ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে চলেছে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

আরও পড়ুন-নির্মাণকার্য শেষের আগেই ভক্তদের জন্য খোলা হচ্ছে রাম মন্দির।

ঘূর্ণাবর্ত সরে যাওয়ার ফলে দক্ষিণবঙ্গের মাটিতে বৃষ্টির পরিমাণ অনেকটাই কমে গিয়েছে। আবহাওয়া দপ্তর পূর্বাভাস দিয়েছে যে আগামী ৪৮ ফোনটা দক্ষিণবঙ্গের উপকূলীয় কয়েকটি জেলায় ভারী বৃষ্টি হতে চলেছে এবং বাকি জেলাগুলিতে বিক্ষিপ্ত হালকা এবং মাঝারি বৃষ্টি হতে পারে।এছাড়াও আগামী ৮ ই আগস্ট পর্যন্ত উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং ,জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে হালকা বৃষ্টির দেখা মিলতে চলেছে। আগামী ৯ ই আগস্ট থেকে এই জেলাগুলোতে বৃষ্টির পরিমাণ আর‌ও বৃদ্ধি পাবে।

Related Articles

Back to top button