নিউজটেক নিউজরাজ্য

অবশেষে ট্যাঙ্কার মালিকদের ধর্মঘটের সমস্যা সমাধান। কবে থেকে চালু হতে চলেছে পেট্রোল পাম্প ?

নিজস্ব প্রতিবেদন: অয়েল ট্যাঙ্কার মালিক সংগঠনের ধর্মঘটের দরুন গত সপ্তাহ থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখা হয়েছিলো ডিজেল এবং পেট্রোলের সরবরাহ ব্যবস্থা। জানা গিয়েছে গত বৃহস্পতিবার সকাল থেকে হাওড়ার অন্তর্গত মৌড়িগ্রামে ইন্ডিয়ান অয়েলের ডিপোতে ট্যাংকার মালিকরা পেট্রোল এবং ডিজেলের ট্যাংকার গুলিতে রিফিলিং করতে নিষেধ করে দিয়েছিলেন। ‌ এর ফলে দুই ২৪ পরগনা সহ হাওড়া ,কলকাতা এবং নদীয়াতে পেট্রোল-ডিজেলের সরবরাহ অনেকটাই বাধাপ্রাপ্ত হয়েছিলো। ওয়েস্টবেঙ্গল ট্যাংকার অ্যাসোসিয়েশন জানিয়েছে যে, গত বৃহস্পতিবার ইন্ডিয়ান অয়েল এর তরফ থেকে একটি টেন্ডার ডাকা হয়েছিল, এই টেন্ডারে ট্রান্সপোর্ট রেট যথেষ্ট হ্রাস করে দেওয়া হয়েছে।

যার দরুন এর প্রতিবাদ জানাতে ট্যাংকার মালিকরা পেট্রোল এবং ডিজেলের রিফিলিং করতে সম্মত হননি।পেট্রোল এবং ডিজেলের ট্যাঙ্কারে রিফিলিং না হওয়ার দরুন পেট্রল পাম্পগুলিতে পেট্রোল এবং ডিজেলের সরবরাহ বন্ধ রয়েছিলো। এদিকে পেট্রোল পাম্প মালিকদের সংগঠন ওয়েস্ট বেঙ্গল পেট্রোল ডিলার্স অ্যাসোসিয়েশন জানিয়েছিলো যে ট্যাঙ্কার মালিকদের এই ধর্মঘটের ফলে সন্ধ্যার পর থেকেই কলকাতা এবং হাওড়ার বিভিন্ন জায়গার পেট্রোল পাম্পগুলিতে পেট্রোল এবং ডিজেলের ঘাটতি হতে শুরু করেছিলো। এর ফলে যথেষ্ট সমস্যায় পড়েছিলেন মানুষজন।

আরও পড়ুন-স্বাধীনতা দিবসের আগেই জাহাজের কন্টেনার দিয়ে ঢাকা হল লালকেল্লা প্রাঙ্গন

এদিকে ওয়েস্টবেঙ্গল ট্যাঙ্কার অ্যাসোসিয়েশন জানিয়েছিলো যে, ৬০ টি ট্যাঙ্কারকে বসিয়ে দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে । এরপরে ট্রান্সপোর্ট রেট কমিয়ে দেওয়ার জন্য যথেষ্ট সমস্যার মধ্যে পড়েছেন ট্যাঙ্কার মালিকরা। তাই যতক্ষণ পর্যন্ত তাদের দাবি না মানা হচ্ছে ততক্ষণ পর্যন্ত এই ধর্মঘট জারি থাকবে বলে জানিয়েছিলেন ট্যাঙ্কার মালিকরা।এবার জানা গিয়েছে একটি স্বস্তিজনক খবর। ইন্ডিয়ান অয়েল কর্তৃপক্ষের সাথে ট্যাঙ্কার মালিকদের বৈঠকের পরেই ধর্মঘট তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ট্যাঙ্কার মালিকরা।

আরও পড়ুন-যে আইন প্রণয়ন করার জন্য সমালোচিত হতে হয়েছিল প্রণব মুখার্জিকে সেই আইনকে সমাপ্ত করতে চলেছে কেন্দ্রীয় সরকার

জানা গিয়েছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন আশ্বাস দিয়েছে যে আগামী দিনে টেন্ডার সম্পর্কিত সমস্ত বিষয়গুলি সমস্ত মহলের সাথে বৈঠকের মাধ্যমে পর্যালোচনা হবে। এছাড়াও সমস্ত সমস্যাগুলি পর্যালোচনার মাধ্যমে সমাধান করা হবে বলে আশ্বাস দিয়েছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন। এই বৈঠকের পরেই ট্যাঙ্কার মালিকরা তাদের ধর্মঘট প্রত্যাহার করেছে। আজ থেকেই পেট্রোল , ডিজেলের পরিষেবা সচল হতে শুরু করে দিয়েছে বলে জানা গিয়েছে।

Related Articles

Back to top button