ভ’য়া’বহ অবস্থা পশ্চিমবঙ্গের পাঁচটি জেলায়, সবসময় থাকুন সতর্ক

জুন মাসের প্রথম দিকে শুরু হয় আনলক পর্ব। গত ১ লা জুলাই থেকে শুরু হয়েছে আনলক-২। কিন্তু সেইসাথে ৩১ শে জুলাই পর্যন্ত লকডাউন‌ও চলছে। করোনার প্র-কো-প এখনও যথেষ্ট স-ন্ত্রা-স চালাচ্ছে বাংলা তথা ভারতের বুকে। তবে ভারতীয় কোম্পানি আশা জাগিয়েছে যে আগামী ১৫ ই আগষ্টের মধ্যেই করোনার ভ্যাকসিন হাতে আসতে পারে।

রাজ্য তথা কেন্দ্রের পক্ষ থেকে প্রথম থেকেই নাগরিকদের নির্দিষ্ট দূরত্ববিধি মেনে চলতে বলা হয়েছে। মেনে চলতে বলা হয়েছে সমস্ত রকম সুরক্ষা বিধিও। কিন্তু কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না এই করোনার প্র-কো-প। ইতিমধ্যেই অনেক মানুষের প্রাণ কেড়েছে এই প্রা-ণঘা-তী রোগ। অনেকেই সুস্থ্য‌ও হয়েছেন। তবে এখনো অনেকেই নির্দিষ্ট দূরত্ববিধি মেনে চলছে না।

আরও পড়ুন – দুধে জল মেশানো আছে কি না বুঝবেন কিভাবে? জেনে নিন একটি সহজ উপায়

অনেকেই মাস্ক পরা, স্যানিটাইজার ব্যবহার করা এগুলিকে বুড়ো আঙুল দেখাচ্ছেন। যার ফলে তড়িৎ গতিতে ছড়াচ্ছে করোনা। রবিবার বাংলায় করোনায় রেকর্ড সং-ক্র-ম-ণে-র ঘটনা প্রকাশ্যে এসেছে। স্বাস্থ্য দপ্তরের দেওয়া রিপোর্ট অনুযায়ী, রবিবার রাজ্যের মোট করোনা আ-ক্রা-ন্ত ৮৯৫ জন। তার মধ্যে ৭৪৯ জন‌ই রাজ্যের পাঁচ স্পর্শকাতর জেলার বাসিন্দা।bengali sad quote

আরও পড়ুন – ফের নিম্মচাপের ধাক্কা বাংলায়, আগামী কয়েক ঘণ্টার মধ্যেই পাঁচ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিলো আবহাওয়া দপ্তর

এই পাঁচ জেলায় করোনার তীব্রতার কারণ‌ই হল সঠিক নিয়মনীতি না মেনে চলা। জানা গিয়েছে যে, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগণা, কলকাতায় করোনা পরিস্থিতি হয়ে উঠছে আর‌ও বি-প-জ্জ-ন-ক। এখনও যদি মানুষজন সতর্ক না হয় তাহলে ভবিষ্যতে আরো কঠিন দুঃসময়ের মুখোমুখি হবে প্রতিটি মানুষ।

এখানে আপনার মতামত জানান