নিউজ

ফারাক্কা ব্যারেজ প্রজেক্ট হাইস্কুলে প্রাইমারি, PGT ও TGT তে একাধিক শূন্য পদে শিক্ষক নিয়োগ! রইল আবেদনের পদ্ধতি।

নিজস্ব প্রতিবেদন :-শিক্ষকতার সাথে যুক্ত হতে চায় না এমন কোনো মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না। কারণ প্রত্যেকে শিক্ষক হওয়ার স্বপ্ন দেখে থাকেন কম বেশি। এই সুযোগ করে দিচ্ছে ফারাক্কা ব্যারেজ প্রজেক্ট হাই স্কুল। কারণ সম্প্রতি একটি বিজ্ঞপ্তি জারি করেছে তারা সে বিজ্ঞপ্তির মাধ্যমে তারা জানিয়েছে যে তাদের হাইস্কুলে বেশ কিছুসংখ্যক শিক্ষক এবং শিক্ষিকা পদ খালি রয়েছে এবং সেই পথে তারা নিয়োগ করতে চলেছে। আসুন দেখে নেই কি কি পদ খালি রয়েছে এবং কি কি শর্ত রয়েছে সেই পদগুলির জন্য।

পদের নাম:- Post Graduate Teacher (PGT)

বেতন- প্রতি মাসে 27,500 টাকা

শিক্ষাগত যোগ্যতা- অন্ততপক্ষে ৫০% নম্বর পেয়ে নির্দিষ্ট বিষয়ে মাস্টার ডিগ্রি করা থাকতে হবে। সেইসঙ্গে স্বীকৃতিপ্রাপ্ত কোনো ইউনিভার্সিটি থেকে B.Ed ডিগ্রি করা থাকতে হবে।
শূন্যস্থান পদের সংখ্যা:- ৪ টি ।

পদের নাম:-Trained Graduate Teacher (TGT)
বেতন– প্রতি মাসে 26,250 টাকা
শিক্ষাগত যোগ্যতা- গ্রাজুয়েশন পাশ হতে হবে অথবা, চার বছরের ব্যাচেলর অফ আর্টস অ্যান্ড এডুকেশন (B.A.Ed) অথবা ৫০% নম্বর পেয়ে ব্যাচেলর অফ সায়েন্স অ্যান্ড এডুকেশন (B.Sc.Ed) এর ডিগ্রি থাকতে হবে। সেইসঙ্গে B.Ed ডিগ্রি এবং CTET অথবা TET পাশ করা থাকতে হবে।
শুন্যপদ- 6

পদের নাম:- TGT (Male Physical Training Instructor
শুন্যপদ- 2
বেতন- প্রতি মাসে 26,250 টাকা

শিক্ষাগত যোগ্যতা- ফিজিকাল এডুকেশন বিষয়ে গ্র্যাজুয়েশন পাশ হতে হবে অথবা B.P.Ed ডিগ্রি থাকতে হবে।

পদের নাম- TGT (Music) (Vocal)

বেতন- প্রতি মাসে 26,250 টাকা

শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃতিপ্রাপ্ত ইউনিভার্সিটি থেকে মিউজিক (ভোকাল) বিষয়ে অন্ততপক্ষে ৫০% নম্বর পেয়ে গ্র্যাজুয়েশন পাশ হতে হবে।

শুন্যপদ- 1

বয়স:- আবেদনকারী বসতি অবশ্য 18 বছর থেকে 60 বছরের মধ্যে হতে হবে।

আবেদন পদ্ধতি:-প্রথমে তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদনপত্র টিকে A 4 পেজে ডাউনলোড করতে হবে বা প্রিন্ট আউট করতে হবে ।তারপরে সেটিকে নির্ভুলভাবে পূরণ করার পর নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে 31 অক্টোবরের মধ্যে।

আবেদনের ঠিকানা:-The Principal (Farakka Barrage Project Higher Secondary School) Farakka Barrage Project Post: Farakka Barrage District: Murshidabad-742212 West Bengal

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button