নিউজঅফবিট

১৮ ই আগস্ট থেকে দুটি টিকার ডোজ নিয়ে বেলুড়মঠে প্রবেশ করতে পারবেন ভক্তরা

নিজস্ব প্রতিবেদন: খুব শীঘ্রই সারা ভারত জুড়ে আছড়ে পড়তে করোনার তৃতীয় ঢেউ। আর এই ভয়াবহ পরিস্থিতির মধ্যে করোনা বিধি মেনে খোলা হচ্ছে বেলুড় মঠের দরজা। ভক্তদের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে বেলুড় মঠ কর্তৃপক্ষ।বেলুড় মঠের স্বামী স্বামী জ্ঞানব্রতানন্দ বলেছেন, “আগামী ১৮ ই আগস্ট বুধবার থেকে সমস্ত কোভিড বিধি মেনে ভক্তদের জন্য বেলুড় মঠের দরজা খুলে দেওয়া হচ্ছে।

সকাল ৮ টা থেকে বেলা ১১ টা পর্যন্ত এই মঠ খোলা থাকবে। এছাড়াও বিকাল ৪ টে থেকে বিকাল ৫:৪৫ পর্যন্ত খুলে রাখা হবে মঠের দরজা।”স্বামী বিবেকানন্দ স্থাপিত এই বেলুড় মঠে দেশ বিদেশের পর্যটকদের‌ও আসতে দেখা গিয়েছে। জানা গিয়েছে ,সমস্ত দর্শনার্থীদের জন্য এবং ভক্তদের কড়াভাবে করোনা বিধি মেনে চলতে হবে মঠে।

আরও পড়ুন-তেরঙা আলোয় সাজলো শ্রীনগরের লাল চক।

মঠে প্রবেশ করার সাথে সাথেই নির্দিষ্ট শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে। এছাড়াও প্রতিটি ভক্তদের মাস্ক পরিধান বাধ্যতামূলক। তবে মঠে প্রবেশের পূর্বে কাউন্টারে দুটি টীকা নেওয়ার শংসাপত্র অবশ্যই দেখাতে হবে। এই শংসাপত্রের জেরক্সের সাথে আধার কার্ড ভোটার কার্ড অথবা প্যান কার্ডের মত একটি সচিত্র পরিচয় পত্র।

আরও পড়ুন-ভারতীয় রেল চালু করলো বেশ কিছু নতুন বুকিং কোড। জেনে নিন বিস্তারিত

এছাড়াও বেলুড় মঠ কর্তৃপক্ষ জানিয়েছে যে যদি কারোর দুটি টিকা নেওয়া না থাকে তাহলে সেই ভক্তদের ৭২ ঘন্টার মধ্যে করোনা পরীক্ষা করিয়ে করোনা নেগেটিভ রিপোর্ট কাউন্টারে জমা করলে তবেই ভীতরে প্রবেশের অনুমতি পাওয়া যাবে।

Related Articles

Back to top button