নিউজঅফবিটরাজ্য

অতিরিক্ত মাত্রায় ভীড় স্টাফ স্পেশালে। লোকাল ট্রেন চালানোর অনুমতি চেয়ে রাজ্যকে চিঠি দিলো রেল।

নিজস্ব প্রতিবেদন: করোনা আবহে মূহ্যমান রাজ্য তথা সারা দেশ। রাজ্যের মাটিতে ভয়াবহ সন্ত্রাস চালাচ্ছে এই করোনা ভাইরাস। এখনো পর্যন্ত সারা রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৪ লক্ষ ৬১ হাজার ২৫৭ জন। মৃত্যু হয়েছে ১৭ হাজার ৬৫১ জনের।

সুস্থ হয়ে উঠেছেন ১৪ লক্ষ ২৬ হাজার ৭১০ জন। রাজ্যে আগামীকাল পর্যন্ত জারি রয়েছে বিধিনিষেধ। এই বিধিনিষেধ আরো বাড়বে কি না তা নিয়ে আজ সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগেই বন্ধ হয়ে গিয়েছে লোকাল ট্রেনের পরিষেবা।

আরও পড়ুন-বাংলায় ভারী বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দপ্তরের। বিভিন্ন জেলায় ভারী বর্ষণের ইঙ্গিত।

শুধুমাত্র চালানো হচ্ছে স্টাফ স্পেশাল। সেই স্টখফ স্পেশালে ওঠার অনুমতি রয়েছে রাজ্যের সমস্ত ব্যাঙ্ককর্মী এবং স্বাস্থ্যকর্মীদের। কিন্তু অনেকেই প্রোটোকল না মেনে জোর করে এই স্টাফ স্পেশালে উঠে পড়ছেন বলে অভগযোগ করেছে পূর্ব রেল কর্তৃপক্ষ। রাজ্যকে তারা চিঠি দিয়ে এবার লোকাল ট্রেন চালানোর অনুমতি চেয়েছে।

আরও পড়ুন-পুলিশে নিযুক্ত হতে পারবেন তৃতীয় লিঙ্গের ব্যক্তিরাও। জারি হল নির্দেশিকা।

রেল জানিয়েছে , স্টাফ স্পেশাল ট্রেন গুলিতে মারাত্মক হারে ভীড় হচ্ছে। সকলকেই কোভিড প্রোটোকল মেনে চলানো সম্ভবপর হচ্ছে না। এই মর্মে রাজ্যে লোকাল ট্রেন চালাতে চেয়ে রাজ্যের পরিবহণ সচিবকে চিঠি দিয়েছে পূর্ব রেল এবং দক্ষিণ পূর্ব রেল।রেল জানিয়েছে প্রতিদিনই স্টাফ স্পেশালে উঠে পড়ছেন বিভিন্ন মানুষজন।

আরও পড়ুন-ভোট-পরবর্তী হিংসায় রাজ্যে আক্রান্ত হয়েছে শিশুরা।”- রাজ্যের ডিজিকে কড়া চিঠি দিলো জাতীয় শিশু সুরক্ষা কমিশন।

অনেককেই ছাড়পত্র দিয়ে দেওয়া হয়েছে স্টাফ স্পেশালে ওঠার জন্য। যার দরুণ অতিরিক্ত মাত্রায় ভীড় হচ্ছে স্টাফ স্পেশাল গুলিতে অতিরিক্ত মাত্রায় ভীড় হচ্ছে। রোজ‌ই স্টাফ স্পেশালের রেলকর্মীদের সাথে ঝামেলায় জড়িয়ে পড়ছেন অন্যান্য যাত্রীরা। তাই এবার যাতে স্টাফ স্পেশাল চালানো যায় তার জন্য রাজ্যকে চিঠি দিয়ে অনুমতি চেয়েছে রেল।

এবার রাজ্য কি সিদ্ধান্ত নেয়, তা জানার অপেক্ষা।

Related Articles

Back to top button