নিউজকলকাতাটেক নিউজ

পুলিশ না হয়েও কলকাতা পুলিশের উর্দি লাগিয়ে ফেসবুকে ফটো পোস্ট তরুণীর। সর্তক করল কলকাতা পুলিশ।

নিজস্ব প্রতিবেদন: একেই দেবাঞ্জন কাণ্ডে যথেষ্ট উত্তাল হয়ে রয়েছে রাজ্য রাজনীতি। কসবার পুরো ভ্যাকসিন পুরোদমে চালাচ্ছিল ভুয়ো আইএএস অফিসার দেবাঞ্জন দেব। জালিয়াতি ফাঁস হতেই তাকে গ্রেফতার করা হয়েছে। বিভিন্ন মানুষকে সে চাকরি দেওয়ার নাম করে প্রতারণা করেছিলো।

দেবাঞ্জন কাণ্ডের পর থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে উঠে আসছে প্রতারণার নানান প্রতিচ্ছবি। এরই মধ্যে ধরা হয়েছে ভুয়ো আর্মি, ভুয়ো আইপিএস, ভুয়ো সিবিআই দের। এদের মধ্যে প্রায় সকলেই সরকারি চাকরি দেওয়ার নাম করে মানুষের সাথে লক্ষ লক্ষ টাকার প্রতারণা করেছেন। সরকারি চাকরির এই দুর্লভের বাজারে বেকার তরুণ-তরুণীর সহজেই ওইসব প্রতারকদের ফাঁদে পা দিয়ে তাদের হাতে লক্ষ লক্ষ টাকা তুলে দিচ্ছেন।

আরও পড়ুন-৮ বছরের বাচ্চাকে উদ্ধার করতে গিয়ে কুয়োয় পড়লেন ৩০ জন। মৃত ৪। মর্মান্তিক ঘটনা মধ্যপ্রদেশের বুকে।

তবে এর‌ই মধ্যে এমন একটি ঘটনা সামনে এসেছে যাতে রীতিমতো তাজ্জব হয়ে গিয়েছেন লালবাজারের অফিসাররা।এক তরুণী শুধুমাত্র সোশ্যাল মিডিয়ায় লাইক এবং গুরুত্ব পাওয়ার জন্যে কলকাতা পুলিশের পোশাক পরে নিজেকে এস‌আই পরিচয় দিয়ে একের পর এক ফটো পোস্ট করতেন সোশ্যাল মিডিয়ায়। ওই তরুণীর নাম সুলগ্না ঘোষ। তিনি নিজের পরিচয় দিতেন কলকাতা পুলিশের ট্রাফিক সার্জেন্ট বা এস‌আই বলে।

আরও পড়ুন-আফগানিস্তানে তালিবানরা হত্যা করল পুলিৎজার পুরস্কার প্রাপ্ত ভারতীয় চিত্র সাংবাদিককে।

বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় তিনি কলকাতা পুলিশের উর্দি গায়ে পোস্ট করতেন নিজের ফটো। রীতিমতো সেজে গুজে এই ফটো তিনি আপলোড করতেন। তার সোশ্যাল মিডিয়ার বন্ধু মহলে তিনি নিজেকে পুলিশ অফিসার বলেই পরিচয় দিতেন। তবে কখনো কারো থেকে টাকা চাননি বা অন্য কোনো উপায়ে প্রতারণা করতে চাননি।

আরও পড়ুন-সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকার প্রতারণা। ধৃত এক

স্রেফ সোশ্যাল মিডিয়ায় গুরুত্ব পাওয়ার জন্যেই এই কাজ করেছিলেন ওই তরুণী। যাদবপুরের বাসিন্দা এই তরুণীর বিরুদ্ধে তারই এক বন্ধু লালবাজারে লিখিত অভিযোগ দায়ের করে । তারপরেই ওই তরুণীকে এবং তার পরিবারকে ডেকে সতর্ক করল লালবাজার। ‌ সুলগ্নার পরিবারকে বলা হয়েছে যে তারা যেন অবিলম্বে একটা মনোবিদ এর কাছে নিয়ে যান সুলগ্নাকে ।

সেই সাথে সুলগ্নাকেও কড়া ভাষায় সতর্ক করেছে কলকাতা পুলিশ।

Related Articles

Back to top button