নিউজটেক নিউজদেশপলিটিক্স

মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের বাড়িতে তল্লাশি চালালো এনফোর্সমেন্ট ডিরেক্টরেট

নিজস্ব প্রতিবেদন: আজ সকালেই মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের বাড়িতে তল্লাশি চালিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। জানা গিয়েছে তার নাগপুরের বাড়িতে তল্লাশি চালিয়েছে ইডি। সিবিআই এর আগেও তোলাবাজি কাণ্ডে সন্দেহের তীরে বিদ্ধ অনিল দেশমুখের মুম্বই এবং নাগপুরের বাড়ি সহ আরো চারটি জায়গায় তল্লাশি অভিযান চালিয়েছিল ‌।মহারাষ্ট্রের স্বরাষ্ট্র মন্ত্রী পদে আসীন ছিলেন অনিল দেশমুখ।

ক্রমাগত তার বিরুদ্ধে উঠছিল তোলাবাজির অভিযোগ এবং ক্ষমতার অপব্যবহার করার অভিযোগ। তারপর অনিল দেশমুখ মহারাষ্ট্রের স্বরাষ্ট্র মন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছিলেন।জানা গেছে গত মার্চ মাসে মুকেশ আম্বানির বাড়ির সামনে থেকে একটি বিস্ফোরক বোঝাই গাড়ি উদ্ধার করা হয়। এই ঘটনায় তৎকালীন পুলিশ কমিশনার পরমবীর সিংকে পুলিশ কমিশনার পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল।

আরও পড়ুন-করোনা আবহে লোকাল‌ ট্রেনের চলাচলের দাবি জানিয়ে অবরোধ বিভিন্ন স্টেশনে। ভাঙচুর করা হল পুলিশের গাড়িও।

পুলিশ কমিশনার পরমবীর সিং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনা নেতা উদ্ধব ঠাকরে কে চিঠি লিখেছিলেন।তিনি এই চিঠিতে লিখেছিলেন যে, “মুকেশ আম্বানির বাড়ির সামনে যে বিস্ফোরক বোঝাই গাড়ি উদ্ধার করা হয়েছে এবং এই ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে পুলিশ অফিসার শচীন ভাজে এবং মুম্বাই পুলিশের এসিপি সঞ্জয় পাটিল কে। ওই দুই পুলিশ অফিসার কে প্রতিমাসে ১০০ কোটি টাকা তোলাবাজি করার জন্য নির্দেশ দিয়েছিলেন অনিল দেশমুখ।”

আরও পড়ুন-কসবা ভ্যাকসিন কান্ডে সকলকেই দেওয়া হয়েছে নকল ভ্যাকসিন। আজ লিভার পরীক্ষা করাবেন মিমি চক্রবর্তী।

এই চিঠি পাওয়ার পরেই অনিল দেশমুখের বাড়িতে তল্লাশি চালিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তবে এখনো সেরকম কিছু তথ্য পাওয়া যায়নি বলে জানা গিয়েছে।

Related Articles

Back to top button