নিউজ

চার বছরে সাড়ে আট হাজার এনকাউন্টার। যোগী রাজ্যে পুলিশের আতঙ্কে ঘুম উড়েছে দুষ্কৃতীদের

নিজস্ব প্রতিবেদন: মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েই যোগী আদিত্যনাথ ঘোষণা করেছিলেন তিনি সারা রাজ্য থেকে সমাজবিরোধীদের উৎখাত করেই ছাড়বেন। যোগীরাজ্যে এর মধ্যেই একের পর এক এনকাউন্টারে খতম হয়ে গিয়েছে একাধিক কুখ্যাত দূষ্কৃতী। এর মধ্যেই এবার যোগী সরকার দাবি করেছে যে উত্তরপ্রদেশের মাটিতে অপরাধমূলক কান্ডের সংখ্যা অনেকটাই হ্রাস পেয়েছে।

যোগী আদিত্যনাথ নিজে দূষ্কৃতীদের হুঁশিয়ারি দিয়ে বলেছেন যে, অবিলম্বে অসামাজিক কার্যকলাপ থামাতে হবে নাহলে সোজা উত্তরপ্রদেশ ছাড়তে হবে। উত্তরপ্রদেশের মাটিতে বিগত ২০১৭ সাল থেকে বিজেপি ক্ষমতায় আসার পর থেকে পুলিশ প্রশাসন ৮ হাজার ৪৭২ টি এনকাউন্টার হয়েছে । এই এনকাউন্টারে ৩ হাজার ৩০২ জন অপরাধীকে গুলি করেছে। এই এনকাউন্টার গুলিতে মোট ১৪৬ জন অপরাধী নিকেশ হয়ে গিয়েছে।

আরও পড়ুন –খড়দহ তে শুটআউটে নিহত তৃণমূল কর্মী। তুঙ্গে উঠলো টিএমসি বিজেপির দ্বৈরথ।

এখনো পর্যন্ত এই এনকাউন্টার গুলিতে ১৩ জন পুলিশের‌ও মৃত্যু ঘটেছে। এখনো পর্যন্ত উত্তরপ্রদেশে মোট ১৮ হাজার ২২৫ জন অপরাধীকে জেলের গারদে পাঠানো হয়েছে। এক সময় উত্তরপ্রদেশের মাটিতে অপরাধী দের স্বর্গরাজ্য ছিলো। কিন্তু এখন যোগী রাজ্যের পুলিশের আতঙ্কে রীতিমতো ঘুম উড়ে গিয়েছে উত্তরপ্রদেশের ক্রিমিনালদের। জানা গিয়েছে কুখ্যাত কুখ্যাত ক্রিমিনালরা ও পুলিশের এনকাউন্টারের ভয়ে থানায় গিয়ে আত্মসমর্পণ করছে। জেল গুলিতে রীতিমতো উপচে পড়েছে কুখ্যাত ক্রিমিনালদের ভিড়ে।

Related Articles

Back to top button