নিউজটেক নিউজদেশ

এককালীন ২৫ হাজার টাকা বিনিয়োগ করে ২৫ লাখ টাকা পর্যন্ত আয় করুন। দুর্দান্ত স্কিম পোস্ট অফিসের।

নিজস্ব প্রতিবেদন: সুরক্ষিত ভবিষ্যতের উদ্দেশ্যে মানুষ তার কষ্টার্জিত অর্থ জমা রাখেন ব্যাংক এবং পোস্ট অফিসে। তবে বর্তমানে বিনিয়োগ করে ভবিষ্যতে ভালো রিটার্ন পাওয়ার আশা বহু মানুষ‌ই পোষণ করে থাকেন।ভারতীয় ডাক ব্যবস্থায় রয়েছে বেশ কিছু স্কিম যার মাধ্যমে আপনার ভবিষ্যৎ যেমন সুরক্ষিত থাকবে, তেমন‌ই আপনি ভালো রিটার্ন‌ও পেতে পারবেন।ভারতীয় ডাক ব্যবস্থার এরকম‌ই একটি দারুন স্কিম হল ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট বা এন‌এসসি।

অন্যান্য ব্যাঙ্কের সুদের হারের থেকেও এই ডিপোজিট স্কিমে আপনি পেতে পারেন আর‌ও বেশী সুদ।এই স্কিমটিতে বর্তমানে সুদের হার রয়েছে ৬.৮% । ৫ বছরের ম্যাচুইরিটির মেয়াদ রয়েছে এই স্কিমটিতে। মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরে আবার ৫ বছরের জন্য এতে বিনিয়োগ করা যাবে।

আরও পড়ুন-“খানাকুল যেতে চেয়েছিলাম কিন্তু পারিনি”- হাওড়ায় বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করে কলকাতায় প্রত্যাবর্তন মুখ্যমন্ত্রীর।

প্রতি বছরে এই এন‌এসসি তে আপনি সুদ পাবেন। মেয়াদ উত্তীর্ণ হয়ে যাওয়ার পর আপনি টাকাও পেয়ে যাবেন। এই স্কিমে সর্বনিম্ন ১০০ টাকা পর্যন্ত বিনিয়োগ করা যেতে পারে। আর সর্বোচ্চ যত খুশী আপনি বিনিয়োগ করতে পারেন।

আয়কর আইনের অন্তর্গত ৮০ সি সেকশনের আওতাভুক্ত এই স্কিমে বছরে দেড় লাখ টাকা করছাড় মিলতে পারে।এই স্কিমে ১০০ টাকা থেকে শুরু করে আপনি ৫ হাজার, ১০ হাজার টাকা বিনিয়োগ করতে পারবেন। যতগুলি সার্টিফিকেট চান, ততগুলিই আপনি কিনতে পারবেন। এই স্কিমটি অত্যন্ত আকর্ষণীয় একটি স্কিম।

আরও পড়ুন-চোরাপথে বহুমূল্যে বাংলায় বিকোচ্ছে পদ্মার ইলিশ।

যদি আপনি এই স্কিমে ১৫ লক্ষ টাকার সার্টিফিকেট কেনেন, তাহলে তরপর ৫ বছর বাদে আপনি পাবেন ২০.৮৫ লক্ষ টাকা। তাহলে দেরি না করে নিকটবর্তী পোস্ট অফিসে গিয়ে খোঁজ নিতে পারেন।

Related Articles

Back to top button