নিউজপলিটিক্সরাজ্য

“বন্যা পরিস্থিতির জন্য দায়ী নয় ডিভিসি”- এবার বন্যা পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন শুভেন্দু অধিকারী

নিজস্ব প্রতিবেদন: গত কয়েকদিন ধরে বাংলার মাটিতে হাওড়া এবং হুগলির বেশ কিছু জায়গায় ভয়াবহ বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বিশেষ করে হাওড়ার আমতা, উদয়নারায়নপুর, এবং হুগলির অন্তর্গত গোঘাট , খানাকুলে ভয়াবহ বন্যার সৃষ্টি হয়েছে। ইতিমধ্যেই বন্যা বিধ্বস্ত অঞ্চলে বিপর্যয় মোকাবিলা দপ্তরের কর্মীরা মোতায়েন রয়েছেন। গত বুধবার ক্ষতিগ্রস্ত আমতা এবং উদয়নারায়নপুরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী উদয়নারায়নপুরের মাটি থেকে অভিযোগ করেছেন যে,”এই বন্যা সম্পূর্ণ ম্যান মেড বন্যা । আমি বারবার ডিভিসিকে অনুরোধ করেছিলাম যে রাজ্যকে না জানিয়ে যেন জল না ছাড়া হয়। কিন্তু ডিভিসি আমার কথা শোনেনি। আমাদের না জানিয়ে জল ছাড়ার ফলেই এই বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে।”

আরও পড়ুন-“বিজেপির সাথে লড়াইয়ে তৃণমূলকে পাশে দরকার”- স্পষ্ট বার্তা দিলেন সূর্যকান্ত মিশ্র

এদিকে মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের উত্তর দিয়েছে ডিভিসি। ডিভিসি জানিয়েছে যে, শুধুমাত্র জল ছাড়ার কারণে এই বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়নি। টানা বৃষ্টির ফলে দক্ষিণবঙ্গের নদীগুলিতে ব্যাপক জলের পরিমাণ বেড়ে গিয়েছে। এর পাশাপাশি মাইথন, পাঞ্চেত জলাধারে ড্রেজিংয়ের দরকার বলে জানিয়েছে ডিভিসি।

এছাড়াও ডিভিসি জানিয়েছে জল ছাড়তে হবে কতটা পরিমাণে সেটা ঠিক করে ডিভিসির একটি কমিটি। এই কমিটিই জল ছাড়ার সিদ্ধান্ত নেয়।”এদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যের বিরোধিতা করে প্রধানমন্ত্রীকে পাল্টা চিঠি লিখেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।জানা গিয়েছে শুভেন্দু অধিকারী এই মর্মে চিঠি দেওয়ার কথা গতকাল সকালেই বিজেপির দলীয় কর্মসূচিতে ঘোষণা করেছিলেন।

আরও পড়ুন-“বিজেপি শাসিত রাজ্য গুলি বেশি টিকা পাচ্ছে।”- প্রধানমন্ত্রীকে অভিযোগ জানালেন মুখ্যমন্ত্রী

ওই কর্মসূচিতে শুভেন্দু জানিয়েছিলেন যে,”আমি রাজ্যে বেশ কয়েক বছর সেচমন্ত্রী পদে আসীন ছিলাম ।ওখানকার সমস্ত কাজকর্ম আমি জানি। চিফ ইঞ্জিনিয়াররা ওই কমিটিতে রয়েছেন । এই বন্যা পরিস্থিতির জন্য ডিভিসিকে কোনভাবেই দোষ দেওয়া যায় না।

তারা আগে থাকতেই জল ছাড়ার পরিপ্রেক্ষিতে রাজ্য প্রশাসনকে সর্তকতা দিয়েছিল।‌”এরপরই প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

Related Articles

Back to top button