নিউজ

দুয়ারে সরকার প্রকল্পে লক্ষীর ভান্ডারের ফর্ম, গুজবে বিশ্বাস নয় সত্যিটা জানুন!

নিজস্ব প্রতিবেদন :- বেশ কিছুদিন ধরে সোশ্যাল মিডিয়া খবরের শিরোনাম দখল করে রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন একটি কর্মসূচির নাম লক্ষী ভান্ডার প্রকল্প । রাজ্যের প্রতিটি মহিলা চেয়ে রয়েছে সরকার ক্যাম্প এর দিকে । কারণ এই দুয়ারে সরকারের মাধ্যমে লক্ষী ভান্ডার প্রকল্প বাস্তবায়িত হতে চলেছে এই রাজ্যের মাটিতে ।সেই সুযোগ সুবিধা পাবে রাজ্যের প্রতিটি মহিলারা ।তবে আমরা ইতিমধ্যে জেনেছি যে বেশ কিছু পরিবর্তন নিয়ে আসা হয়েছে এই লক্ষী ভান্ডার প্রকল্পের ক্ষেত্রে এবং সে পরিবর্তন সম্পর্কে আপনারা সকলে অবগত।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কথা অনুসারে জেনারেল কাস্ট মহিলাদের জন্য ৫০০ টাকা করে প্রতিমাসে এবং অন্যান্য কাজ মহিলাদের জন্য হাজার টাকা করে প্রতিমাসে সরকারি অনুদান দেওয়া হবে যাতে. তারা নিজেদের হাত খরচা নিজেরা চালাতে পারে ।তার জন্য অতি অবশ্যই আপনাকে স্বাস্থ্য কার্ড থাকতে হবে ।অর্থাৎ যদি আপনার স্বাস্থ্য অধিকার না থাকে তাহলে কিন্তু আপনি আবেদন করতে পারবেন না ।

আরও পড়ুন –একটানা ৫ দিন বন্ধ থাকছে ব্যাঙ্ক, জরুরী কাজ সারতে হলে ২-১ দিনের মধ্যেই সারুন!

অপরদিকে আপনার একটি সিঙ্গেল ব্যাংক একাউন্ট থাকতে হবে । সেদিন নবান্ন থেকে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন যে অনলাইনে মাধ্যমে যে লক্ষী ভান্ডার প্রকল্পের আবেদন পত্র পাওয়া গেছে সেটা সম্পূর্ণ রকম ভাবে অবৈধ । আবেদনপত্র শুধুমাত্র পাওয়া যাবে দুয়ারে সরকারকে । তার একটি ইউনিক নাম্বার থাকবে যে ইউনিক নাম্বার সরকারি নথিপত থাকবে। এই আবেদন পত্র ছাড়া অন্য কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না । তাই একটা বিভ্রান্তির মধ্যে রয়েছে রাজ্যবাসী ।

তাই আপনাদের উদ্দেশ্যে মনটা বলা যেতেই পারে যে আপনারা যাব যে সমস্ত ডকুমেন্টস বা নথিপত্র লাগবে সেগুলো তৈরি করে রাখুন ।যেমন ব্যাংকের পাস বই আধার কার্ডের জেরক্স জেরক্স রেশন কার্ডের জেরক্স এবং পাসপোর্ট সাইজের ফটো এই সমস্ত ডকুমেন্টস গুলো আপনারা নিজেদের কাছে সুরক্ষিত রাখুন । যখন দুয়ারে সরকার ক্যাম্প অনুষ্ঠিত হবে তখন আপনি বুঝতে পারবেন যাতে কোন আবেদনপত্র গ্রাহ্য করা হবে ।

Related Articles

Back to top button