খেলানিউজ

“একদম চোখের জল ফেলবে না”- রানিদের ফোন করে বললেন প্রধানমন্ত্রী।

নিজস্ব প্রতিবেদন: টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ জিতে নিয়েছেন ভারতের পুরুষ হকি দল। কিন্তু অল্পের জন্য ব্রোঞ্জ ছুঁতে ব্যর্থ হলেন ভারতীয় মহিলা হকি দল। প্রাণপন লড়াই করেও ব্রিটেনের কাছে ৩-৪ গোলে পরাজিত হয়ে ব্রোঞ্জ হাতছাড়া হল মহিলা হকি দলের। রীতিমতো প্রথম থেকেই রুদ্ধশ্বাস লড়াই করেছিলেন মহিলা হকি দলের সদস্যরা ।

কিন্তু রুদ্ধশ্বাস লড়াই করেও তাঁরা জিততে পারলেন না। পরাজিত হয়ে চোখের জল বাঁধ মানেনি রানি রামপাল, বন্দনা কাটারিয়াদের। সমানে অশ্রুপাত করে চলেছেন তাঁরা। আসলে অলিম্পিকে রূদ্ধশ্বাস লড়াই করে দেশকে পদক দিতে চেয়েছিলেন এই বীরাঙ্গনারা।

আরও পড়ুন-“রাজীব গান্ধী খেলরত্ন অ্যাওয়ার্ড দেওয়া হবে হকির জাদুকর ধ্যানচাঁদ এর নামেই”- বললেন প্রধানমন্ত্রী

স্বপ্নভঙ্গ হ‌ওয়ায় যথেষ্ট ভেঙে পড়েছেন তাঁরা।ব্রিটেনের প্লেয়াররাও যথেষ্ট সান্ত্বনা দিয়েছেন ভারতের এই সাহসী প্লেয়ারদের।আর এই বীরাঙ্গনাদের চোখের জল মুছিয়ে দিতে এগিয়ে এলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী নিজে যেমন ফোন করে পুরুষ হকি দলকে উৎসাহিত করেছিলেন, তেমন‌ই তিনি মহিলা হকি দলকে ফোন করেও তাঁদের যথেষ্ট সান্ত্বনা দিয়েছেন এবং সেই সাথে আগামী দিনের জন্য মহিলা হকি খেলোয়াড়দের উৎসাহিত করেছেন।

আরও পড়ুন-ভারতীয় হকি দলের সাফল্যে নেপথ্যে রয়েছেন এক প্রবীণ মানুষ। চিনে নিন তাঁকে

প্রধানমন্ত্রী তাঁদের ফোন করে বলেছেন,”আপনারা এত কাঁদছেন কেন? আপনাদের কান্নার শব্দ আমি এখানে বসেও পাচ্ছি। আপনারা কাঁদবেন না। মনে রাখবেন সারা দেশবাসী আপনাদের জন্য গর্ব অনুভব করছে।

আপনারা নিজেদের সেরাটা দেশের জন্য সমর্পন করেছেন। তাই একদম চোখের জল ফেলবেন না।”সারা দেশবাসী মহিলা হকি খেলোয়াড়দের এই রূদ্ধশ্বাস লড়াইকে কুর্নিশ জানিয়েছেন।

Related Articles

Back to top button