ঘরে বসে ৩০ জুনের মধ্যে করুন এই কাজ। কেন্দ্রীয় সরকার দেবে ২ লক্ষ টাকা।

ঘরে বসে ৩০ জুনের মধ্যে করুন এই কাজ। কেন্দ্রীয় সরকার দেবে ২ লক্ষ টাকা।

নিজস্ব প্রতিবেদন: দেশের যুবসমাজের জন্য একটা দারুণ সুখবর নিয়ে এসেছে কেন্দ্রীয় সরকার। একটি প্রতিযোগীতার আয়োজন করা হচ্ছে যেখানে দেশের যুব সম্প্রদায় অংশগ্রহণ করে বাড়িতে বসেই পেয়ে যেতে পারে ২ লক্ষ টাকা। এই প্রতিযোগীতার বিষয় হল শর্ট ফিল্ম তৈরি করতে হবে । এই শর্ট ফিল্মে দেখাতে হবে মানবসমাজের উপর তামাকজাত দ্রব্য কতটা ক্ষতি করছে।

সরকারি ওয়েবসাইটে সমস্ত তথ্য বিস্তারিত ভাবে দেওয়া হয়েছে।এমনিতেই অনেকদিন থেকেই কেন্দ্রীয় সরকার তামাক বিরোধী প্রচার চালাচ্ছে। বিভিন্ন ভাবে তামাকের কবল থেকে দেশের যুবসমাজকে মুক্ত করার প্রাণপণ চেষ্টা চালাচ্ছে কেন্দ্রীয় সরকার। বিভিন্ন বিজ্ঞাপনের মাধ্যমে এই সর্বনাশা তামাকের নেশা থেকে দেশের অগণিত তরুণ তরুণীদের মুক্ত করার চেষ্টা চালাচ্ছে সরকার।

আরও পড়ুন-“পূজার আগে সাড়ে ২৪ হাজার এবং পূজার পরে সাড়ে ৭ হাজার শিক্ষক নিয়োগ করা হবে।”- ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তাই এই লক্ষ্যে এবার এই শর্ট ফিল্মের প্রতিযোগীতার আয়োজন করেছে কেন্দ্র।জানা গিয়েছে, এই শর্ট ফিল্ম সর্বোচ্চ ৬০ সেকেন্ডের হতে হবে, এবং সর্বনিম্ন ৩০ সেকেন্ডের হতে হবে।’WORLD NO-TOBACO DAY 2021′ উল্লেখ থাকতে হবে।দেশের স্বাস্থ্য বিভাগে কর্মরত কেউ অথবা তাদের পরিবারের কেউ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন না।

আরও পড়ুন-চীন থেকে সরে এবার উত্তরপ্রদেশের মাটিতে তৈরি হবে স্যামসাং এর কারখানা

১৮ বছরের ঊর্ধে হলে তবেই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করা যেতে পারে।এই প্রতিযোগিতা শুরু হয়েছে গত ৩০ শে মে থেকে, এবং শর্ট ফিল্ম জমা দিতে হবে আগামী ৩০ শে জুন , ২০২১ এর মধ্যে।পুরস্কার হিসাবে এই প্রতিযোগিতায় দেওয়া হবে-প্রথম পুরস্কার-২ লক্ষ টাকা।দ্বিতীয় পুরস্কার- ১.৫ লক্ষ টাকা।

তৃতীয় পুরস্কার- ১ লক্ষ টাকা।সান্ত্বনা পুরস্কার- ১০ জনকে দেওয়া হবে ১০ হাজার টাকা করে।