নিউজটেক নিউজপলিটিক্স

তৃণমূলের প্রত্যাবর্তন করেও এখনও ডবল নিরাপত্তা পাচ্ছেন মুকুল রায়।

নিজস্ব প্রতিবেদন: রাজ্য রাজনীতিতে ঘটেছে বিরাট পালাবদল। চার বছর বিজেপির সাথে থাকার পর আবার তৃণমূলে ফিরেছেন একদা তৃণমূলের দোর্দন্ডপ্রতাপ মন্ত্রী মুকুল রায়। কয়েকদিন ধরেই জল্পনা তুঙ্গে উঠেছিলো যে আবার তৃণমূলে প্রত্যাবর্তন করতে পারেন মুকুল এবং তাঁর পুত্র শুভ্রাংশু রায়। কারণ বেশ কয়েকদিন ধরেই ক্রমাগত বেসুরো হয়ে উঠেছিলেন তাঁরা।

এরপরে অভিষেক বন্দ্যোপাধ্যায় হাসপাতালে মুকুল রায়ের অসুস্থ স্ত্রীকে হঠাৎ দেখতে যাওয়ার পরেই জল্পনা আরো গাঢ় হয়। দিলীপ ঘোষ, লকেট চট্টোপাধ্যায়‌ও মুকুল রায়ের স্ত্রীকে দেখতে গিয়েছিলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে ফোন করেছিলেন মুকুল রায় কে। কিন্তু মুকুল রায় এবং শুভ্রাংশু রায় সর্বাধিক গুরুত্ব দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাক্ষাৎকে। শুভ্রাংশু রায় নিজে বলেছিলেন যে তিনি অভিষেকের আগমনে যথেষ্ট আপ্লুত।

আরও পড়ুন-মুকুল রায়ের তৃণমূলের প্রত্যাবর্তনের পরেই চাণক্যের শ্লোক উদ্ধৃত করে টুইট করলেন রাজ্যপাল।

মুকুল রায় ফিরেছেন তৃণমূলে। কিন্তু দেখা যাচ্ছে তার বাড়িতে রয়েছে একই সাথে রাজ্য সশস্ত্র পুলিশ এবং কেন্দ্রীয় সশস্ত্র নিরাপত্তা। একসাথে ডবল নিরাপত্তা পাচ্ছেন মুকুল রায়। গতকাল রাতেই তাঁর কাঁচরাপাড়ার বাড়ির নিরাপত্তা দায়িত্বভার নিয়েছিল রাজ্য সশস্ত্র পুলিশ।

মুকুল রায় জানিয়েছিলেন যে তিনি কেন্দ্রীয় নিরাপত্তা ছেড়ে দিয়েছেন। কিন্তু এখনো তার সল্টলেক এবং কাঁচরাপাড়ার বাড়িতে মোতায়েন রয়েছে কেন্দ্রীয় বাহিনী। এই প্রসঙ্গে মুকুল রায় জানিয়েছেন যে, তার নিরাপত্তায় কর্তব্যরত কেন্দ্রীয় বাহিনীকে ফিরে যাওয়ার কোন নির্দেশ দেয় নি কেন্দ্রীয় নেতৃত্ব। তাই এখনও তাঁরা নিরাপত্তায় বহাল রয়েছে।

আরও পড়ুন-তৃণমূলের প্রত্যাবর্তন করেই বিজেপির ১০ জন বিধায়ক এবং একজন সাংসদকে ফোন করলেন মুকুল রায়।

তাই কলকাতায় আসার সময় রাজ্যের নিরাপত্তা বাহিনীর পাশাপাশি মুকুল রায়ের সাথে এসেছে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীও।মুকুল রায়ের পুত্র শুভ্রাংশু রায় বলেছেন যে, “কেন্দ্রীয় নিরাপত্তা ছেড়ে দেওয়ার জন্য চিঠি পাঠানো হয়েছে । কিন্তু যেহেতু এখনও কেন্দ্রীয় বাহিনীকে ফিরে যাওয়ার কোন নির্দেশিকা দেওয়া হয়নি উপর থেকে তাই ততদিন কেন্দ্রীয় নিরাপত্তা থাকবে মুকুল‌ রায়ের । তাই আপাতত নিশ্চিদ্র ডবল নিরাপত্তা পাচ্ছেন মুকুল রায়।

Related Articles

Back to top button