নিউজপলিটিক্সরাজ্য

কৃষক আন্দোলনের সমর্থনে বিক্ষোভ। গান্ধী মূর্তির পাদদেশে আটক হলেন ন‌ওশাদ সিদ্দিকী।

নিজস্ব প্রতিবেদন: একুশের ভোটে বাম সংযুক্ত মোর্চা তাদের জোটসঙ্গী কংগ্রেস এবং আইএস‌এফকে নিয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী ছিলো প্রথম থেকেই। কিন্তু একুশের ভোটে ভয়াবহ পরাজয়ের পরে কংগ্রেস শিবির এবং বাম শিবির উভয় পক্ষেই এই জোটের প্রাসঙ্গিকতা নিয়ে প্রশ্ন উঠেছে। একুশের ভোটে কোন খাতাই খুলতে পারেনি বাম সংযুক্ত মোর্চা। বিশেষ করে এই দুটি দলের নেতাকর্মীরা আইএস‌এফের সাথে জোটের প্রাসঙ্গিকতা নিয়ে যথেষ্ট প্রশ্ন তুলে দিয়েছেন।

শুধুমাত্র ভাঙড় বিধানসভা কেন্দ্রে জয় পেয়েছেন আইএস‌এফ প্রার্থী ন‌ওশাদ সিদ্দিকী। এই ন‌ওশাদকেই এবার আটক করেছে পুলিশ। দিল্লির কৃষক আন্দোলনের সমর্থনে আজ কলকাতায় গান্ধী মূর্তির সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করছিলেন ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকী। আর সেখান থেকেই তাকে আটক করেছে কলকাতা পুলিশ।

আরও পড়ুন-মানুষের পাশে দাঁড়াতে কুইক রেসপন্স টিম গঠন করতে চলেছেন সায়নী ঘোষ।

তার সাথে বেশ কয়েকজন কর্মী সমর্থকদের আটক করা হয়েছে।দিল্লি সীমান্তে কয়েক মাস ধরে বেশকিছু দাবিতে কৃষক আন্দোলন হচ্ছে। প্রধানত কেন্দ্রের তিনটি কৃষি আইনের বিরোধিতা করে এই কৃষক আন্দোলন আরও ব্যাপক আকার ধারণ করেছে। বাংলার মাটিতে এই আন্দোলনের প্রভাব পড়েছে। ‌

তৃণমূল সহ বিজেপি বিরোধী দলগুলি কৃষক আন্দোলনকে সমর্থন জানিয়েছে। কলকাতা রাজ ভবন এর সামনে বেশ কিছু কৃষক সংগঠনের নেতারা বিক্ষোভ দেখিয়েছেন। এই পরিস্থিতিতে আজ গান্ধী মূর্তির সামনে বিক্ষোভ কর্মসূচিতে বসতে গিয়েছিলেন নওশাদ সিদ্দিকী । কিন্তু যেহেতু তিনি কোনো অনুমতি নেন নি তাই তাকে ধর্মতলাতেই আটক করেছে কলকাতা পুলিশ।

আরও পড়ুন-কসবা ভুয়ো টিকা কান্ডে এবার কেন্দ্রীয় এজেন্সির মাধ্যমে তদন্তের দাবী জানিয়ে স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি দিলেন শুভেন্দু অধিকারী

সেই সাথে আরো কয়েকজনকে আটক করে লালবাজারে নিয়ে যাওয়া হয়েছে।এই ঘটনায় পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের বিরুদ্ধে যথেষ্ট অসন্তোষ প্রকাশ করেছেন নওশাদ সিদ্দিকী। তিনি বলেছেন, “রাজ্য সরকার আমাদের শান্তিপূর্ণ বিক্ষোভ বাধা দিয়েছে। শুধুমাত্র প্রতিবাদ কর্মসূচি পালন করার দরুন আমাদের গ্রেপ্তার করা হয়েছে।”

Related Articles

Back to top button