নিউজখেলাটেক নিউজ

“হার-জিৎ জীবনের অঙ্গ।”- ভারতীয় পুরুষ হকি দলের উদ্দেশ্যে টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

নিজস্ব প্রতিবেদন: টোকিও অলিম্পিকে ইতিমধ্যেই ভারতের দখলে এসে গিয়েছে দুটি পদক। মীরাবাঈ চানু ওয়েট লিফটিংয়ে পেয়ে গিয়েছেন সিলভার এবং শাটলার পি ভি সিন্ধু পেয়েছেন ব্রোঞ্জ। এছাড়াও ভারতীয় মহিলা হকি দল‌ও যথেষ্ট আশা জাগিয়ে রেখেছেন দেশবাসীর।ভারতীয় ডিসকাস থ্রোয়ার কমলপ্রীত কৌরকে ঘিরেও স্বপ্ন দেখেছিলেন দেশবাসী।

কিন্তু রূদ্ধশ্বাস লড়াই করেও গতকাল সোমবার ডিসকাস থ্রোয়ের ফাইনালে ৬৩.৭০ মিটার সেরা থ্রো করে ছয় নম্বরে সমাপ্ত করেছেন আমাদের দেশের এই তনয়া।এছাড়াও দীর্ঘ ৪১ বছর পর অলিম্পিকের সেমিফাইনালে উঠে যথেষ্ট আশা দেখিয়েছিলো ভারতীয় পুরুষ হকি দল। কিন্তু মনপ্রীত, শ্রীজেশরা আজ পরাজিত হয়েছেন বেলজিয়ামের কাছে। আজ ৫-২ তে হেরে ব্রোঞ্জের জন্য আগামী দিনে লড়াই করতে চলেছে ভারতীয় পুরুষ হকি দল।

আরও পড়ুন-টোকিও অলিম্পিকে কমলপ্রীতকে সাফল্যের মন্ত্র প্রদান করে এক দারুণ টুইট করলেন শচিন টেন্ডুলকার।

তবে তাদের এই পরাজয়ে তাদের ভেঙে পড়তে নিষেধ করেছেন প্রধানমন্ত্রী। তিনি বলেছেন তিনি ভারতীয় পুরুষ হকি দলের এই লড়াইয়ে যথেষ্ট গর্বিত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারতীয় দলের এই হকি ম্যাচ নিজে দেখেছেন বলে জানিয়েছেন। তিনি টুইট করে লিখেছিলেন, “ভারত বনাম বেলজিয়ামের হকি সেমিফাইনাল ম্যাচ আমি দেখছি।

আরও পড়ুন-অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমিফাইনালে উঠল ভারতের মহিলা হকি দল।

ভারতীয় পুরুষ হকি দলের স্কিলের জন্য আমরা অত্যন্ত গর্বিত। তাদের প্রতি আমার অসংখ্য শুভেচ্ছা রইল।”এরপরেই ম্যাচ সমাপ্ত হওয়ার পর প্রধানমন্ত্রী আর একটি টুইট করে লিখেছেন, “হার জিৎ জীবনের অঙ্গ। আমাদের পুরুষ হকি দল টোকিও অলিম্পিকে যথেষ্ট লড়াই করেছে সেটাই সবথেকে বড় বিষয়। আগামী ম্যাচ গুলির জন্য ভারতীয় দলের প্রতি আমার অসংখ্য শুভেচ্ছা রইল।

আমরা সকলেই ভারতীয় খেলোয়াড়দের জন্য অত্যন্ত গর্বিত।”জানা গিয়েছে এর পরেই ভারতীয় হকি দলের অধিনায়ক মনপ্রীতকে ফোন করে তাঁকে অত্যন্ত বাহবা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Related Articles

Back to top button