নিউজটেক নিউজ

ট্রাফিক জ্যাম থেকে মুক্তি পেতে বাজারে আসতে চলেছে ডানাওয়ালা উড়ন্ত গাড়ি! জেনে নিন খুঁটিনাটি!

নিজস্ব প্রতিবেদন :- বর্তমানে যে হারে বেড়ে চলেছে বিভিন্ন যানবাহনের সংখ্যা রাতে রাস্তায় মাঝেমধ্যেই যানজটের সৃষ্টি হয়। যানজট সর্বদা বিরক্তকর না হলেও অফিস টাইম বা অন্য কোনো তাড়াহুড়ো সময় যদি লম্বা লাইন লেগে যায় তাহলে কিন্তু আমাদের বিরক্তির অন্যতম প্রধান কারণ হয়ে দাঁড়ায়। তবে এই যানজট যন্ত্রণা থেকে মুক্তি পেতে চলেছে দেশবাসী ।কারণ সম্প্রতি বাজারে লঞ্চ হতে চলেছে এমন এক ধরনের বিশেষ গাড়ি যা অনেকটা হেলিকপ্টার এর ধাঁচে বানানো

এবং প্রয়োজন হলে যানজট থেকে মুক্তি দেবে এই গাড়িটি আকাশে উড়ান দিয়ে জানুন বিস্তারিত। ইজরায়েলি স্টার্টআপ সংস্থা এয়ার তাদের তরফ থেকে এই প্রথম বিদ্যুৎ চালিত উড়ন্ত গাড়ি বাজারে নিয়ে আসতে চলেছে। এই বিশেষ গাড়িটির নাম রাখা হয়েছে Air One। এই উড়ন্ত গাড়ির জন্য আলাদা কোনো রানওয়ের প্রয়োজন নেই। সাধারণ রাস্তা দিয়ে সহজেই গাড়ির মতো যেতে পারবে আবার যানজটে আটকে গেলে আকাশে উড়ে ইচ্ছামত ল্যান্ডিং করতে পারবে।

এটি আসলে এক ধরনের ই-ভিটল বা ইলেকট্রিক ভার্টিকল টেক অফ এন্ড ল্যান্ডিং এয়ারক্রাফট। সংস্থার তরফ থেকে মনটা জানা যাচ্ছে যে এই গাড়িটির ওজন ৯৬০ কেজি এবং একবার চার্জ দিলে ১৭৭ কিলোমিটার দৌড়াতে পারবে এই গাড়িটি তবে এক ক্লিকে ডানা দিয়ে আপনি সহজে আকাশে উড়ে যেতে পারবেন এবং সর্বোচ্চ ১৭৭ কিলোমিটার গতিবেগে আকাশে উড়তে পারবে এই গাড়িটি।

শুধুমাত্র তাই নয় এক ক্লিকে ডাটা বন্ধ করে আপনি এই গাড়িটিকে আপনার বাড়ির গ্যারেজে রেখে দিতে পারবে ন। ২০২৩ সালের মধ্যেই সংস্থাটি আশা করছে আমেরিকা যুক্তরাষ্ট্রের ফেডারেল এভিয়েশন অথরিটির কাছ থেকে আকাশে ওড়ানোর অনুমোদন পেয়ে যাবে। তারপরে সবকিছু ঠিক থাকলে ২০২৪ সালের মধ্যেই ক্রেতাদের কাছে সরাসরি পৌঁছে যাবে এই উড়ন্ত গাড়ি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button