নিউজ

করোনায় প্রয়াত কবি শঙ্ঘ ঘোষের স্ত্রী।

নিজস্ব প্রতিবেদন: মাত্র আট দিন আগেই পৃথিবীর বুক থেকে চিরবিদায় নিয়েছেন বাংলার বিখ্যাত কবি শঙ্খ ঘোষ। তার মৃত্যুর আট দিনের মাথায় ইহলোকের মায়া ত্যাগ করলেন শঙ্খ ঘোষের স্ত্রীও। করণা আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন শঙ্খ ঘোষের ৮৯ বছরের স্ত্রী প্রতিমা ঘোষ। দুজনেই ছিলেন বাংলার সাহিত্য জগতের অন্যতম উজ্জ্বল নক্ষত্রস্বরূপ।

এমনিতেই পশ্চিমবঙ্গের মাটিতে ভয়াবহ তান্ডব চালাচ্ছে করোনাভাইরাস। রোজ‌ই মারা যাচ্ছেন বহু মানুষ। এখনো পর্যন্ত বেশ কয়েকজন সেলিব্রিটি এবং নেতা মন্ত্রীও করোনার শিকার হয়ে মারা গিয়েছেন। করোনা আক্রান্ত হয়েছেন টলিউডের পরিচালক কৌশিক গাঙ্গুলি, অভিনেতা জিৎ, অভিনেত্রী শুভশ্রী, পায়েল, রেশমি এঁরা করোনার গ্রাসে পড়েছেন। পশ্চিমবঙ্গে এখনো পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন মোট ৭ লক্ষ ৭৬ হাজার ৩৪৫ জন। মৃত্যু হয়েছে ১১ হাজার ৮২ জনের।

আরও পড়ুন-“এমন শান্তিপূর্ণ ভোট আগে কখনো হয়নি।”- বেলগাছিয়ায় ভোট দিয়ে মন্তব্য মিঠুন চক্রবর্তীর।

এই মহামারী কে জয় করে বাড়ি ফিরেছেন ৬ লক্ষ ৬৪ হাজার ৬৪৮ জন।শঙ্খ ঘোষের স্ত্রী প্রতিমা ঘোষের আজ জীবনাবসান হয়েছে করোনায় আক্রান্ত হয়ে। জানা গিয়েছে, স্বামীর মতোই তিনিও হোম আইসোলেশনে থেকে চিকিৎসা করাচ্ছিলেন। জলপাইগুড়ি তে জন্মগ্রহণ করেছিলেন প্রতিমা ঘোষ।

বিদ্যাসাগর মর্নিং কলেজের তিনি অধ্যাপিকা ছিলেন। ‌ বেশ কয়েকটি বই তিনি লিখেছেন এখনো পর্যন্ত। ‌প্রতিমা ঘোষের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বহু বিদ্বজনেরাই। জানা গিয়েছে কবি শঙ্খ ঘোষের পরিবারের অনেকেই করোনায় আক্রান্ত হয়েছেন। তার পরিবারের আক্রান্ত সদস্যরা কেউ হোম আইসোলেশনে রয়েছেন, আবার কেউ হাসপাতালে ভর্তি রয়েছেন।

Related Articles

Back to top button